শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ টাইগার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১১:২৭ পিএম

আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান ও শরিফুলের প্রশংসা করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই চার তারকা ক্রিকেটারের অসাধারণ পারফরম্যান্সের সুবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় খেলায় জয় পেয়েছে বাংলাদেশ।

অজিদের বিপক্ষে ১২২ রানের টার্গেট তাড়ায় ৬৭ রানে ৫ উইকেট পড়ে গেলে দায়িত্বশীল ব্যাটিং করে দলকে জয় উপহার দেন আফিফ-সোহান।

আজ (বুধবার) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুস্তাফিজ-শরিফুলদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ উইকেটে ১২১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে ৬৭ রানে সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসানের উইকেট হারিয়ে কঠিন চাপের মধ্যে পড়ে যায় বাংলাদেশ।

সেই কঠিন চাপ এড়িয়ে ষষ্ঠ উইকেটে নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে ৪৪ বলে ৫৬* রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন তরুণ ব্যাটসম্যান আফিফ।

দলের জয়ে ৩১ বলে ৫টি চার ও এক ছক্কায় ৩৭ রান করেন আফিফ হোসেন। ২১ বলে ২২ রান করে অপরাজিত থাকেন সোহান।

এর আগে মুস্তাফিজ-শরিফুলের গতির মুখে পড়ে ১২১ রানে ইনিংস গুটায় অস্ট্রেলিয়া। ৩ আর ২ উইকেট নেন মোস্তাফিজ ও শরিফুল।

খেলা শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, আফিফ ও সোহান কঠিন চাপের মধ্যে অসাধারণ ব্যাটিং করেছে। আমাদের বোলাররাও খুব ভালো করেছে। মুস্তাফিজ-শরিফুলরাই অস্ট্রেলিয়াকে ১২১ রানে আটকে রাখতে ভূমিকা পালন করেছে।

অধিনায়ক আরও বলেন, মুস্তাফিজ আর শরিফুল দারুণ বল করেছে। বিশেষ করে শরিফুল সত্যিই অসাধারণ। আশা করছি আমরা এই ধারা অব্যাহত রাখতে পারব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mojibur Rahman ৫ আগস্ট, ২০২১, ৯:২৮ এএম says : 0
No comments we will see the next
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন