শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যেভাবে অস্ট্রেলিয়া দলের তীব্র সমালোচনা করলো অজি মিডিয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৪:৩৮ পিএম | আপডেট : ৫:১১ পিএম, ৫ আগস্ট, ২০২১

কোনো দেশের ক্রিকেট দল খারাপ খেললে শুধু বাংলাদেশের মিডিয়ায় নয়, সমালোচনায় অস্ট্রেলিয়ান মিডিয়া এ ক্ষেত্রে এককাঠি এগিয়ে। বাংলাদেশের কাছে টানা দুই টি-টোয়েন্টি হারের পর অজি মিডিয়ায় তাদের দল এবং বোর্ডকে সমালোচনায় জর্জরিত করা হচ্ছে। শুধু ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চকে ছাড়া সফরে এসে অস্ট্রেলিয়া দল যে এভাবে ভেঙে পড়বে- তা কেউ মানতে পারছে না।
মুশফিকুর রহিমকে এই সিরিজে খেলাতে আপত্তি করেছিল অস্ট্রেলিয়া দল। যে কারণে তিন জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে পারেননি। তার জায়গায় দারুণ করছেন নুরুল হাসান সোহান। এই বিষয়টার সমালোচনায় 'সিডনি মর্নিং হেরাল্ড' লিখেছে, 'নুরুল উইকেটকিপিং করছে কারণ ওই পজিশনে বাংলাদেশের প্রথম পছন্দ মুশফিকুর রহিমকে জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে দেয়নি অস্ট্রেলিয়া। মুশফিকের বাবা-মা করোনায় আক্রান্ত হওয়ায় এই কাণ্ড। অস্ট্রেলিয়ার বিকল্প খেলোয়াড়রা যেখানে ব্যর্থ, সেখানে বাংলাদেশের বিকল্প খেলোয়াড়রা সামনে থেকে লড়েছেন।'

পূর্ণশক্তির বোলিং অ্যাটাক নিয়ে এসেও গত দুই ম্যাচে বাংলাদেশের বিপক্ষে অজিরা ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি। অস্ট্রেলিয়ার শীর্ষ দৈনিক 'সিডনি মর্নিং হেরাল্ড' লিখেছে, 'গত ৩০ বছরের মধ্যে এই প্রথম ছেলেদের জাতীয় দলের কোনো সিরিজ ব্ল্যাকআউট করা হয়েছে। মানে অস্ট্রেলিয়ায় সম্প্রচার করা হচ্ছে না। সেটি আসলে সফরকারী দলের খেলা দেখার লজ্জা পাওয়া থেকে বাঁচিয়ে দিচ্ছে। কারণ তাদের খেলা এতটাই বিরক্তিকর যে ঘরে বসে কেউ দেখতে চাইবে না।'

উল্লেখ্য, গতকাল বুধবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ৫ উইকেটের জয়ে ব্যাট হাতে অন্যতম অবদান রেখেছেন নুরুল হাসান সোহান। দুই ম্যাচেই তার কিপিংও ছিল দুর্দান্ত। যে মিচেল স্টার্ক- জশ হ্যাজেলউডদের নিয়ে সব দল শঙ্কায় থাকে; বাংলাদেশি ব্যাটসম্যানদের কাছে তারা পাত্তাই পাচ্ছেন না। তাই 'দ্য অস্ট্রেলিয়ান' শিরোনাম করেছে-২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশের কাছে দ্বিতীয় হারে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনা ভুল পথে এগোচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
নুরুল হুদা পারভেজ ৫ আগস্ট, ২০২১, ৬:৪২ পিএম says : 0
"অহংকার পতনের মূল" অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড অহংকারের বেড়াজালে বাংলাদেশ'কে বেঁধে ফায়দা হাসিল করতে চেয়েছিল, কিন্তু উল্টো তারা লজ্জায় পড়ে গেলো।
Total Reply(0)
নুরুল হুদা পারভেজ ৫ আগস্ট, ২০২১, ৬:৪৩ পিএম says : 0
"অহংকার পতনের মূল" অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড অহংকারের বেড়াজালে বাংলাদেশ'কে বেঁধে ফায়দা হাসিল করতে চেয়েছিল, কিন্তু উল্টো তারা লজ্জায় পড়ে গেলো।
Total Reply(0)
Md Didar ৫ আগস্ট, ২০২১, ৭:১৮ পিএম says : 0
সৌম্যকে বাদ দিয়ে সাইফউদ্দিনকে একাদশে রাখা উচিত, অনেক ভালো খেলবে
Total Reply(0)
Ibrahim Khalil ৬ আগস্ট, ২০২১, ১২:৪১ পিএম says : 0
3 rd T20 match Soumyo Sarkar Out of team
Total Reply(0)
Abu Jubyer Md Atikullah Hill Ashrafi ৬ আগস্ট, ২০২১, ৪:২৭ পিএম says : 0
বাংলাদেশ নিঃসন্দেহে ভালো খেলছে,তাই অভিনন্দন বাংলাদেশ দলকে।একদিন আমরা বিশ্বের ১ নাম্বার অবস্থান কেড়ে নেব,ইনশাআল্লাহ।
Total Reply(0)
ziaur Rahman ৬ আগস্ট, ২০২১, ৪:৪৫ পিএম says : 0
উচিৎ ছিলো অস্ট্রেলিয়া এই লজ্জার
Total Reply(0)
Shoyeb Akhter ৬ আগস্ট, ২০২১, ৬:২১ পিএম says : 0
শামিমকে আজ ওপেনিং করাইলে, ভালো হইতো,
Total Reply(0)
AKM Nurul Islam ৮ আগস্ট, ২০২১, ১১:৪০ এএম says : 0
This is high time to replace SOMMO in the last match. He has got enough opportunity to prove his worth but utterly failed. There are many potential young players who can fill up his vacancy. We have enjoyed performances of many young stars in this series .
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন