শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালয়েশিয়ায় সাধারণ নির্বাচন দাবি মাহাথিরের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১০:২০ এএম

দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় রাজনৈতিক সংকট চলছে। বর্তমানে মালয়েশিয়া রাজনৈতিক অচলাবস্থার কারণে টালমাটাল অবস্থা। দেশটিতে করোনার বাড়বাড়ন্ত নিয়ে সরকার বিরোধী উত্তেজনা থেকেই এই অচলাবস্থা সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী মুহিউদ্দীন ইয়াসিন করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন এমন অভিযোগ তুলে বিক্ষোভ করেছে বিরোধী দলীয় এমপিরা। খবর মালয়েশিয়াকিনির।

তারা প্রধানমন্ত্রী মুহিউদ্দীনের পদত্যাগের দাবি করেছেন। তবে তিনি বিরোধীদের দাবির সঙ্গে সহমত পোষণ করেননি। বরং আস্থা ভোট আয়োজনের ঘোষণা দিয়েছেন। আগামী সেপ্টেম্বর মাসে দেশটিতে পার্লামেন্ট অধিবেশন শুরু হলে এই আস্থা ভোট অনুষ্ঠিত হবে বলে জানান মুহিউদ্দীন।

কিন্তু এই অচলাবস্থা দূর হওয়ার মতো পরিস্থিতি আপাতত দেখা যাচ্ছে না। এমতাবস্থায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, প্রধানমন্ত্রী মুহিউদ্দীন ইয়াসিন সংখ্যাগরিষ্ঠতা দেখাতে না পারলে আর পার্লামেন্ট বর্তমান রাজনৈতিক অচলাবস্থা সমাধানে ব্যর্থ হলে পরবর্তী সিদ্ধান্ত নেবেন রাজা।

বৃহস্পতিবার এক অনলাইন সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন মাহাথির। তিনি বলেন, পার্লামেন্ট যদি এই অচলাবস্থার সমাধান করতে না পারে তাহলে সাধারণ নির্বাচন দিতে হবে। এদিকে সহসাই এই সংকট নিরসন হবে বলে মনে হচ্ছে না। যদিও কিছুদিন আগে মুহিউদ্দীনের সমালোচনা করেছিলেন মালয়েশিয়ার রাজা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mir mohd zakir hossain ৬ আগস্ট, ২০২১, ১০:৪৬ এএম says : 0
better anwer ivrahim wife,,,,,,, we want paridise country
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন