শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গৌরীপুরে ট্রাক ও পিকআপ সংঘর্ষে ৫ জনের মৃত্যু অপর ৪ স্থানে নিহত ৩, আহত ৩৬

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গত দু’দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত ও আহত হয়েছে ৩৬ জন। এর মধ্যে গৌরীপুরে ৫, মানিকগঞ্জে ১ ও যশোরের ১ জনের হেলপার নিহত হয়েছে।
ময়মনসিংহ আঞ্চলিক অফিস জানায়, ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে গৌরীপুরের শিবপুরে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
ময়মনসিংহগামী চালভর্তি একটি ট্রাকের সামনের চাকা ফেটে কিশোরগঞ্জগামী একটি পিকআপকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ১ জন নিহত হন। গুরুতর আহত ৮ জনকে ঈশ্বরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হলে ২ জন এবং ময়মনসিংহ হাসপাতালে আরও ২ জনের মৃত্যু হয়। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
গৌরীপুর থানার ওসি (তদন্ত) মুরশেদুল হাসান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ৪ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হতাহতরা পিকআপের যাত্রী ছিল।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানায়, মানিকগঞ্জের সদর উপজেলার ভাটভাউর এলাকায় দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত পরিচয় এক কিশোর নিহত ও অন্তত ২০ যাত্রী আহত হয়েছে। দুর্ঘটনার পর পর প্রায় এক ঘন্টা ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে উভয় পাশে যানজটের সৃষ্টি হলে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।
পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার ভাটভাউর এলাকায় বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর রাত ৯টায় ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহণ এবং পাটুরিয়াগামী ইউনিক পরিবহণের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থালেই আনুমানিক ১৫ বছরের অজ্ঞাত পরিচয় এক কিশোরের মৃত্যু হয়। উভয় বাসের আহত ২০ যাত্রীর মধ্যে গুরুত্বর অবস্থায় ২ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকী ১০ জনকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।
যশোর ব্যুরো জানায়, যশোরের বাঘারপাড়ায় বাস থেকে পড়ে শাকিল খন্দকার (১৪) নামে এক হেলপার নিহত হয়েছেন। শুক্রবার যশোর-নড়াইল সড়কের বাঘারপাড়া উপজেলার চাড়াভিটা বাজার এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত শাকিল নড়াইলের রঘুনাথপুর গ্রামের আক্কাস আলীর ছেলে।
বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছয়রুদ্দিন আহম্মেদ জানান, নড়াইলগামী একটি বাস চাড়াভিটা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ার উপক্রম হয়। এসময় পেছনের দরজায় থাকা বাস হেলপার শাকিল লাফ দিতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক শাকিলকে মৃত ঘোষণা করেন।
সিলেট অফিস জানায়, সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজার এলাকায় দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে অন্তত ১২জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় সূত্র জানান, সকাল ৮টা দিকে সিলেটগামী সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি মালবাহী গাড়ি (ঢাকা মেট্টো উ-১১০৬৭৮) শেরপুরগামী লোকাল বাসের (সিলেট ভ-৫৭২৪) সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।
দক্ষিণ সুরমা থানার উপ-পরিদর্শক (এসআই) অঞ্জন জানান, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান থেকে গুরুতর আহত দুইজনকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন।
গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, শুক্রবার গলাচিপায় মটর সাইকেলের ধাক্কায় লতিফ ঢালী (৬২) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। উপজেলার চিকনিকান্দি থেকে গলাচিপা আসার পথে ডাকুয়া ইউনিয়নের ফুলখালী সøুইস বাজারে এ দুর্ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, গলাচিপা উপজেলার ফুলখালী গ্রামের মোঃ শাহজাহান গাজীর মেয়ে শারমিন পানপট্টি ইউনিয়নের গ্রামর্দন গ্রামের লতিফ ঢালীর ছোট পুত্র রিপন ঢালীর সাথে বিবাহ হয়। শুক্রবার শারমিনকে আনুষ্ঠানিক ভাবে তুলে আনতে রিপনের পিতা লতিফ ঢালী ফুলখালী যায়। লতিফ ঢালী জুমার নামাজের পর নাতি লামিয়াকে নিয়ে ফুলখালী স্লুইস বাজারে বেড়িবাঁধে দাড়ালে চিকনিকান্দি থেকে আসা একটি মোটরসাইকেল তাদের তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে লতিফ ঢালী মারা যান। আহত মোটরসাইকেল চালক বেলাল ও লামিয়াকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন