সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় গণটিকাদান কার্যক্রম শুরু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ২:১৮ পিএম

বগুড়ার ১২টি উপজেলার বিভিন্ন ইউনিয়ন এবং পৌরসভার মোট ৩৫৭টি বুথে করোনার গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া টিকাদান কার্যক্রম চলবে বেলা ৩টা পর্যন্ত। এতে ৭১ হাজার ৪০০ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। সব কেন্দ্রে টিকা দিতে সকাল থেকে কেন্দ্রে ভিড় করেছেন ২৫ বছর ও তদূর্ধ্বরা।
সকালে শহরের করোনেশন স্কুল এন্ড কলেজের বুথে টিকা প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক। এসময় জেলা আ'লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সিভিল সার্জন ডা: গওসুল আজিম চৌধুরী এবং বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু উপস্থিত ছিলেন।
সব কেন্দ্রে টিকা দিতে সকাল থেকে কেন্দ্রে ভিড় করেছেন ২৫ বছর ও তদূর্ধ্বরা। অগ্রাধিকার ভিত্তিতে পঞ্চাশোর্ধ্ব বয়স্ক, নারী ও শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে টিকা দেওয়া হচ্ছে। উপজেলা পর্যায়ে সিনোফার্মের টিকা প্রয়োগ করা হচ্ছে।
প্রতিটি ইউনিয়নে একটি করে টিকাদান কেন্দ্র রয়েছে। এছাড়া বগুড়া ও শেরপুর পৌরসভার ৩০টি ওয়ার্ডে বসবাসরত বাসিন্দারা টিকা গ্রহণের সুযোগ পাচ্ছেন।
ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, বগুড়ায় ১২টি উপজেলায় ১০৯টি ইউনিয়নে ৩২৭টি, বগুড়া ও শেরপুর পৌরসভার ৩০টিসহ মোট ৩৫৭টি বুথ স্থাপন করা হয়েছে। সেখানে দুইজন টিকাদান কর্মী ও ৩ জন স্বেচ্ছাসেবক রয়েছে। এদিন ৭১ হাজার ৪০০ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন