শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মেডিকেল টেকনোলজিস্টদের অবস্থান কর্মসূচি

দু’দফা দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

২০২০ সালে অনুষ্ঠিত মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ ও নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছেন পরীক্ষার্থীরা। গতকাল মহাখালী স্বাস্থ্য অধিদফতরের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের আহবায়ক মো. মুক্তাদির রহমান, সদস্য সচিব-আল আমিন যুগ্ম-আহবায়ক সালেক আহমেদ, মো. ফিরোজ হোসেন, সমন্বয়ক কমিটির মধ্যে উপস্থিাত ছিলেন উত্তম কুমার (প্রধান সমন্বয়ক), পারভেজ আলম ফরাজী, মারজুক আহমেদ, মেহেদী হাসান বাইজিদ, আরিফুল ইসলাম, সোহাগ মনি, আক্তার হোসাইন, মমিনুল ইসলাম মানিক, গোলাম কিবরিয়া, ফয়সাল শেখ। কর্মসূচিতে উপস্থিত ছিলেন তিন শতাধিক সাধারন মেডিকেল টেকনোলজিস্ট।

বক্তারা বলেন, করোনা মহামারী শুরু থেকেই বিভিনড়ব সরকারি হাসপাতালগুলোতে মেডিকেল টেকনোলজিস্ট সংকট দেখা দেয়। যার ফলে মেডিকেল টেকনোলজিস্টদের জরুরি ভিত্তিতে নিয়োগ প্রদানের বিষয়টি বিভিনড়ব ইলিক্ট্রনিক, প্রিন্ট ও সোস্যাল মিডিয়ার মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে এবং তা এক পর্যায়ে প্রধানমন্ত্রীর নজরে আসে। সে প্রেক্ষিতে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী দ্রুত সময়ের মধ্যে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানের জন্য নির্বাহী আদেশ প্রদান করেন। সে মোতাবেক স্বাস্থা অধিদফতর গত ২৯ জুন ১২০০ জন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। যার লিখিত ও মৌখিক পরিক্ষা ৫ মাসের অধিক সময় পূর্বেই সম্পন্ন হয়। কিন্ত দুঃখ ও পরিতাপের বিষয় অদ্যবধি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি এবং এই ফলাফল প্রকাশ নিয়ে কর্তৃপক্ষ বিভিনন্ন ধরনের অজুহাত দেখিয়ে অযথা কালক্ষেপন করে আসছেন যার ফলে মেডিকেল টেকনোলজিস্টরা সংক্ষুব্ধ। অবস্থাান কর্মসূচিতে বক্তারা স্বাস্থ্যা সেবার চলমান সংকট উত্তরণ, রোগ নির্ণয় সেবাকে যথাযথ ও নির্ভূল এবং সাধারণ মানুষের নিকট সহজলভ্য করত; তা প্রাপ্তির সুযোগ সমানভাবে করার বাস্তবিক চিন্তাধার থেকে জরুরি ভিত্তিতে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা, দ্রুততার সাথে সকল শূন্যপদ পূরণ এবং নতুন পদ সৃষ্টি করনের মধ্য দিয়ে আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানের দাবী উত্থাপন করে ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত এ অবস্থাান কর্মসূচি অব্যহত থাকবে।
শিক্ষার্থীরা বলেন, প্রায় এক বছর আগে পরীক্ষা নেয়া হলেও এখনও চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি। অবিলম্বে পূর্ণাঙ্গ ফল প্রকাশের দাবি জানায় তারা। এছাড়া মহামারি বিবেচনায় আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ চান আন্দোলনকারীরা। জানান, দাবি পূরণের আশ্বাস না পেলে কর্মসূচি ছেড়ে ঘরে ফিরবেন না তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন