মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

হিজবুল্লাহর ভয়ে ১৫ বছর হামলার দুঃসাহস দেখায়নি তেল আবিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, তার সংগঠন যুদ্ধ চায় না কিন্তু যুদ্ধ হলে যেহেতু হিজবুল্লাহর বিজয় নিশ্চিত, তাই এ ব্যাপারে প্রতিরোধ যোদ্ধাদের কোনো ভয়ও নেই। ২০০৬ সালের ৩৩ দিনব্যাপী যুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে বিজয়ের বার্ষিকী উপলক্ষে টেলিভিশনে স¤প্রচারিত এক ভাষণে তিনি হিজবুল্লাহর যুদ্ধ-প্রস্তুতি সম্পর্কে এ বক্তব্য দেন।

ওই যুদ্ধ শেষ হওয়ার দীর্ঘ ১৫ বছর পর গত বৃহস্পতিবার ইহুদিবাদী ইসরাইল দক্ষিণ লেবাননের কয়েকটি গ্রামে বিমান হামলা চালায়। ইসরাইলি বিমান থেকে নিক্ষিপ্ত ফসফরাস বোমার আগুনে লেবাননের ফসলের ক্ষেত পুড়ে যায়। ইহুদিবাদী ইসরাইলের সাথে উত্তেজনা তুঙ্গে ওঠার পর সাইয়্যেদ নাসরুল্লাহ তার ভাষণে বলেন, হিজবুল্লাহ যোদ্ধারা যেমন ইহুদিবাদী শত্রæর মোকাবিলা করতে প্রস্তুত- তেমনি তাদের অস্ত্রভান্ডারও অত্যাধুনিক সমরাস্ত্রে সমৃদ্ধ।

তিনি বলেন, ১৫ বছর আগের তুলনায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ভান্ডার এখন অনেক বেশি সমৃদ্ধ এবং এই সংগঠনের কাছে এমন বহু ধরনের ক্ষেপণাস্ত্র রয়েছে যা দিয়ে নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানা সম্ভব। সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ২০০৬ সালের যুদ্ধ শেষ হওয়ার পর গত ১৫ বছরে তেল আবিব লেবাননের মাটিতে হামলা চালানোর দুঃসাহস দেখায়নি। হিজবুল্লাহ নেতা বলেন, তার সংগঠনের সামরিক শক্তিই এতদিন ইসরাইলকে লেবাননে হামলা চালানো থেকে বিরত রেখেছে। আল-জাজিরা, ইরনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Hafizur Rahman ৯ আগস্ট, ২০২১, ১:০৭ এএম says : 3
মধ্যপ্রাচ্যের দেশ গুলো ইসরাইলের দেখে ভয় পায়,কখন গদি ছাড়া করে, ইরানের সেই ভয় নাই। ইরান ও সিরিয়ার দোষ এরা ফিলিস্তিনির পক্ষে কথা বলে, সৌদি,আরব আমিরাতের মত মার্কিনিদের পা চাটে না।
Total Reply(0)
Bhaskar Paul ৯ আগস্ট, ২০২১, ১:০৭ এএম says : 4
বিজয় বার্ষিকীতে হিজবুল্লাহকে অভিনন্দন।
Total Reply(0)
Nazmul Ahsan ৯ আগস্ট, ২০২১, ১:০৭ এএম says : 3
তাই নাকি! তো এবার হম্বিতম্বি না করে একেবারে ইসরায়েলেই হামলা করুন না!! বাগাড়ম্বর পূর্ণ কথা আর কত বলবেন...
Total Reply(0)
Nazrul Islam ৯ আগস্ট, ২০২১, ১:০৮ এএম says : 1
মুখে বড় কথা না বলে কাজে দেখান
Total Reply(0)
ChoudhurY Burhan Uddin ৯ আগস্ট, ২০২১, ১:০৮ এএম says : 1
হয়েছে । আর লজ্জা দেবেন না ।
Total Reply(0)
Sk Shahin Ahmed ৯ আগস্ট, ২০২১, ১:০৮ এএম says : 2
বিজয় বার্ষিকীতে হিজবুল্লাহকে অভিনন্দন
Total Reply(0)
Mominul+Hoque ৯ আগস্ট, ২০২১, ৯:৩৬ এএম says : 5
মধ্যপ্রাচ্যের জন্য ইহুদি রাষ্ট্র ইসরাইল একটি বিষফোঁড় আর এটি বুঝেছে শুধু কিছু সংখ্যক খাঁটি মুসলমান। সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের অধিকাংশ আমেরিকার ............. সেটি তাদের নিজেদের স্বার্থে বুঝেও না বুঝার ভান করে বসে আছে। এই বিষফোঁড় শুধু এক জয়গাতেই থাকবে না, মনে রাখতে হবে এই ফোঁড় পুরো শরীরে ছড়ি পড়বে। তাই সময় থাকতে এটিকে নিঃশ্বেস করতেই হবে।
Total Reply(0)
Md sohag hasan ১৪ আগস্ট, ২০২১, ৭:৪৭ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন