শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

সাংবাদিক মিজানুর রহমান তোতা ও আবদুর রহিমের মৃত্যুতে দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৮:১০ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ৯ আগস্ট, ২০২১

দৈনিক ইনকিলাবের ব্যুরো চীফ অ্যাসোসিয়েশনের সভাপতি ও যশোর ব্যুরো প্রধান মিজানুর রহমান তোতা এবং স্টাফ রিপোর্টার আব্দুর রহিমের ইন্তেকালে দৈনিক ইনকিলাবের অনলাইন বিভাগ এক দোয়া মাহফিলের আয়োজন করে। আজ সোমবার বিকেলে উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের নির্বাহী পরিচালক ফাহিমা বাহাউদ্দীন এবং সভাপতিত্ব করেন দৈনিক ইনকিলাবের আইটি বিভাগের প্রধান সৈয়দ আহসানুর রহমান গালিব।

দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় দৈনিক ইনকিলাবের নির্বাহী পরিচালক ফাহিমা বাহাউদ্দীন যশোর ব্যুরো প্রধান জনাব মিজানুর রহমান তোতার সঙ্গে তার পরিচয় ও আলাপ-আলোচনার বিভিন্ন ঘটনাবলীর বর্ণনা দিয়ে বলেন, মিজানুর রহমান তোতা অত্যন্ত পরিশ্রমী সৎ এবং নিবেদিতপ্রাণ সাংবাদিক ছিলেন। শুধু যশোর নয়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের তার মত মেধাবী ও মৌলিক সাংবাদিক বর্তমানে খুঁজে পাওয়া দুষ্কর। ইনকিলাবের শুরু থেকে তিনি এই পত্রিকাকে ভালোবেসে আপদে-বিপদে সব সময় ইনকিলাবের পাশে থেকেছেন। তার মৃত্যুতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং দৈনিক ইনকিলাবের সাংবাদিকতায় যে অপূরণীয় ক্ষতি হলো তা সহসা পূরণ করা যাবেনা। তিনি আরো বলেন সাংবাদিক আবদুর রহিম অত্যন্ত বিনয়ী এবং মেধাবী সাংবাদিক ছিলেন। তিনিও দৈনিক ইনকিলাবের অত্যন্ত মূল্যবান সম্পদ ছিলেন।

সভাপতির বক্তব্যের সৈয়দ আহসানুর রহমান গালিব বলেন, সাংবাদিক মিজানুর রহমান তোতা প্রকৃতই একজন সৎ এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রকৃষ্ট উদাহরণ ছিলেন। মাঠ সাংবাদিকতায় তিনি কিংবদন্তি হয়ে থাকবেন। এছাড়াও সাংবাদিক আবদুর রহিম বাংলাদেশ ইসলামিক সাংবাদিকতার জগতে অত্যন্ত সুপরিচিত নাম। বাংলাদেশের আলেম ওলামা সমাজে তার অকুণ্ঠ সুনাম ও সুপরিচিতি ছিল।

এসময় মরহুম সাংবাদিক মিজানুর রহমান তোতা ও আবদুর রহিমের স্মৃতিচারণ করে আরো বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহেদী হাসান পলাশ এবং সিনিয়র সহ-সম্পাদক মোঃ শাহ আলম।

সংক্ষিপ্ত আলোচনা শেষে সদ্য পরলোকগত দুই সাংবাদিকের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন