বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দৌলতদিয়ায় ফেরির অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১:১২ পিএম

মানুষের জীবন জীবীকার বিবেচনায় দেশব্যাপী চলমান কঠোর লকডাউন তুলে নিয়েছে সরকার। বিধিনিষেধ শিথিলের আজ প্রথম দিনে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে দেখা গেছে শত শত যানবাহনের দীর্ঘ সারি । ফেরি পারের অপেক্ষায় প্রায় সাত শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন থাকায় ভোগান্তি বেড়েছে যানবাহনের চালক-সহকারি ও যাত্রীদের।

সরেজমিনে ঘাট এলাকায় দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত চার কিলোমিটার এলাকায় প্রায় ৩০০ যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এসব যানবাহন ফেরি পারের অপেক্ষায় দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছে। এ ছাড়া ঘাট এলাকায় যানজট কমাতে দৌলতদিয়া থেকে ১৩.৫ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে আহলাদিপুর জুট মিল পর্যন্ত চার কিলোমিটার এলাকায় প্রায় ৪০০ পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি তৈরি হয়েছে। যা অগ্রাধিকার ভিত্তিতে পার করা হবে।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে যাত্রী এবং গাড়িবাহী ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকায় দৌলতিয়া-পাটুরিয়া নৌপথে চাপ বেড়েছে।
বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন (বাণিজ্য) গণমাধ্যমকে বলেন, আজ থেকে আমাদের ১৫টি ফেরি চলাচল করছে। পদ্মায় তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তাই যাত্রীদের অনেকটা ভোগান্তিতে পড়তে হচ্ছে। তবে বেলা বাড়ার সাথে সাথে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

রাজবাড়ীর পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান গণমাধ্যমকে বলেন, দৌলতদিয়া ফেরিঘাটে শৃঙ্খলা ফেরাতে পুলিশ কাজ করে যাচ্ছে। প্রতিটি গাড়ি সিরিয়ালে ফেরিতে উঠবে। সেই নির্দেশনা মোতাবেক দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ট্রাফিক পুলিশ কাজ করে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন