বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকা উত্তরের ৪৬ স্থানে ডেঙ্গুর পরীক্ষা ফ্রি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৮:১৭ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৬টি স্বাস্থ্যকেন্দ্রে ডেঙ্গু রোগের ফ্রি পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। বুধবার (১১ আগস্ট) ডিএনসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

ডিএনসিসির বিভিন্ন এলাকার সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেয়ার পর ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, নগরীর সুস্থ পরিবেশ নিশ্চিতে পরিষ্কার-পরিচ্ছন্নতায় নগরবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গড়ে ওঠা সামাজিক আন্দোলনের ফলেই ডিএনসিসি এলাকায় এখনও ডেঙ্গু রোগীর সংখ্যা তুলনামূলক অনেক কম। নাগরিক সেবায় ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস, জরুরি সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে। পাশাপাশি নগরবাসীর কল্যাণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৬টি নগর স্বাস্থ্যকেন্দ্রেই ডেঙ্গু রোগের ফ্রি পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

ব্যক্তিগত, সরকারি কিংবা বেসরকারি যেকোনো স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মেয়র আতিকুল ইসলাম।

এদিকে ডেঙ্গু নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রেখেছে ডিএনসিসি। বুধবার পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২টি মামলায় ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এডিস মশার লার্ভা পাওয়ায় ৩ নম্বর অঞ্চলের গুলশান এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌফিকুর রহমান পরিচালিত মোবাইল কোর্টে কনকর্ড আইকে টাওয়ারকে ৪ লাখ টাকা এবং এইচএসবিসি ব্যাংককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম. সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৬টি মামলায় ৩৯ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলের ইন্দিরা রোড ও পূর্ব রাজাবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট যতন মার্মা পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ৩০ হাজার টাকা এবং ১০ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শহিদুল ইসলাম পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় আরও ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Suvash Tripura ৫ এপ্রিল, ২০২২, ২:৪০ পিএম says : 0
Student
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন