বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সিআরবিতে হাসপাতাল প্রতিহত করা হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

চট্টগ্রামের ফুসফুস হিসেবে পরিচিত সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের প্রতিবাদ অব্যাহত রয়েছে। গতকাল বুধবারও উত্তাল ছিল সিআরবি প্রাঙ্গণ। নাগরিক সমাজ চট্টগ্রামের প্রতিবাদী অবস্থান কর্মসূচির পাশাপাশি বিভিন্ন সংগঠন সেখানে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে। প্রতিবাদী অবস্থান কর্মসূচি থেকে অবিলম্বে হাসপাতাল প্রকল্প অন্যত্র সরিয়ে নেয়ার দাবি জানিয়ে বক্তারা বলেন, যেকোন মূল্যে সিআরবিতে হাসপাতাল প্রতিহত করা হবে।
লাগাতার প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি সিআরবি সুরক্ষায় আইনি লড়াই চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন নাগরিক সমাজ চট্টগ্রামের সদস্য সচিব প্রবীণ আইনজীবী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল। তিনি বলেন, সিআরবি চট্টগ্রামের একমাত্র উন্মুক্ত স্থান। হেরিটেজ জোন ঘোষিত এ এলাকায় কোন ধরনের স্থাপনা নির্মাণ বেআইনি ও অসাংবিধানিক। এ বেআইনি কর্মকাÐে যারা জড়িত তাদের আইনের মুখোমুখি দাঁড় করানো হবে।
তিনি বলেন, সরকারের ভেতর লুকিয়ে থাকা একটি কুচক্রী মহল এসব তথ্য গোপন করেই সেখানে হাসপাতাল প্রকল্প নিয়েছে। চট্টগ্রামবাসী জীবনের বিনিময়ে হলেও সিআরবিকে রক্ষা করবে। এখানে কোন ধরনের স্থাপনা তৈরি করতে দেয়া হবে না। ১৫ আগস্ট শোক দিবসের পর থেকে চলমান আন্দোলন তীব্র থেকে তীব্রতর করার ঘোষণা দেন তিনি।
প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। অবস্থান কর্মসূচিতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশবাদী সংগঠনের প্রতিনিধিরা একাত্মতা ঘোষণা করেন। প্রতিবাদী অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।
এদিকে বিকেলে সিআরবি রক্ষা মঞ্চের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মঞ্চের সমন্বয়ক ডা. মাহফুজুর রহমানের নেতৃত্বে মিছিলটি সিআরবি সাত রাস্তার মাথা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিআরবিতে গিয়ে শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন