বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

নিশো-মেহজাবিনের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ১১:৪৪ এএম

নাটকে সমাজের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের হেয় এবং নেতিবাচক ধারণা প্রচারের অভিযোগে অভিনেতা আফরান নিশো ও অভিনেত্রী মেহজাবিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছেন বশির আল-হোসাইন নামের এক ব্যাক্তি। বুধবার (১১ আগস্ট) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিকের আদালতে মামলা দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ২২ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলাটি দায়ের করা হয় ‘ঘটনা সত্য’ নামের একটি নাটকে ব্যবহৃত সংলাপ নিয়ে, যেটি চ্যানেল আইয়ের ঈদুল আজহার আয়োজনে ২৩ জুলাই প্রচার করা হয়েছিল। মামলার অভিযোগে বলা হয়, ‘ঘটনা সত্য’ নাটকে দেখানো সংলাপে প্রতিবন্ধী ব্যক্তি ও তাদের বাবা মা ও পরিবারকে ‘ঝুঁকির মুখে ঠেলে দেওয়া হয়েছে।’

এ মামলায় আসামি করা হয়েছে- চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বার্তাপ্রধান শাইখ সিরাজ, নাটকের চিত্রনাট্যকার মঈনুল সানু, পরিচালক রুবেল হাসান, অভিনেতা আফরান নিশো ও অভিনেত্রী মেহজাবিন চৌধুরীকে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ‘ঘটনা সত্য’ নাটকে দেয়া বিতর্কিত বার্তাকে ঘিরে ঝড় ওঠে সোশাল মিডিয়ায়৷ উঠে আসে নিজেদের ‘বিশেষ শিশু’ হিসেবে জন্ম নেয়া সন্তান আছে এমন বাবা-মায়েদের ক্ষোভ, দুঃখ, হতাশার কথা৷সারা বিশ্বে যখন অটিজমে আক্রান্ত শিশুদের ‘স্পেশাল চাইল্ড’, অর্থাৎ ‘বিশেষ শিশু’ বলে তাদের শারীরিক এবং মানসিক সক্ষমতার স্বীকৃতি দেয়া হচ্ছে, তখন জনপ্রিয় তারকাদের নিয়ে নির্মিত নাটকে এমন দৃষ্টিভঙ্গি প্রচার করাকে ‘অমানবিক’ বলছেন সবাই৷

তীব্র সমালোচনা শুরুর সঙ্গে সঙ্গেই প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি নাটকটি ইউটিউবসহ অনলাইনের সব মাধ্যম থেকে প্রত্যাহার করে নেয়৷ নাটকের পরিচালক, প্রযোজক, শিল্পী ও কলাকুশলীরা যৌথ বিবৃতিতে দুঃখ প্রকাশও করেন৷ নাটকটির নির্মাতা রুবেল হাসানও দুঃখ প্রকাশ করেছেন৷ তবে ‘ঘটনা সত্য’ নাটকটিকে ঘিরে শুরু হওয়া সমালোচনা এখনো চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন