বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ব্যর্থ সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকা উচিত নয়: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৬:০২ পিএম

করোনা মোকাবেলায় ব্যর্থ সরকারের এক মুহূর্তও ক্ষমতায় থাকা উচিত নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, করোনা মোকাবেলায় এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আজকে টিকা প্রদানে ম্যানেজমেন্টের প্রচন্ড রকমের নৈরাজ্য সৃষ্টি হয়েছে, সেই নৈরাজ্যের কারণে গোটা জনজীবন বিপন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র মরহুম আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

অবিলম্বে টিকা সংগ্রহ করে করোনা মোকাবেলার জন্য একটি রোডম্যাপ ঘোষণা করে সত্যিকার অর্থেই জনগণের জন্য কাজ করতে সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

লকডাউন তুলে নেয়ার পর সংক্রমণ কমছে না, লকডাউন তুলে নেয়া ঠিক হয়েছে কিনা প্রশ্ন করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি প্রথম থেকে বলছি যে, আসলে করোনা মোকাবিলায় সরকারের টোট্যাল ম্যানেজমেন্ট ব্যর্থ হয়েছে। দিজ গর্ভামেন্ট হেজ ফেইল্ড টোট্যালি টু ম্যানেজ করোনা। অপরিকল্পিত লকডাউন, অপরিকল্পিত টিকা ব্যবস্থা, অপরিকল্পিত মানুষের জীবন ব্যবস্থা করা সব মিলিয়ে এই সরকারের আর এক মুহূর্ত ক্ষমতা থাকা ‍উচিত নয়। অতিদ্রুত তাদের পদত্যাগ করা উচিত।

আরাফাত রহমান কোকোর প্রতি শ্রদ্ধা নিবেদন করে ক্রীড়া সংগঠন এবং ক্রিকেটের উন্নয়নের তার একনিষ্ঠ ভূমিকার কথা স্মরণ করেন বিএনপি মহাসচিব।

এই সময়ে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, চেয়ারপারসনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আমিনুল হক, দক্ষিনের রফিকুল আলম মজনু, যুব দলের সাইফুল্ আলম নিবর, সুলতান সালাহউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, মামুন হাসান, এসএম জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্র দলের ফজলুল রহমান খোকনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২০১৫ সালের ২৪ জানুয়ারি ৪৫ বছর বয়সে মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান কোকো। পরে ২৮ জানুয়ারি তার মরদেহ দেশে এনে বনানী কবরাস্থানে দাফন করা হয়। মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনায় দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও বিকালে চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মদ দলিলুর রহমান ১২ আগস্ট, ২০২১, ৬:২৭ পিএম says : 0
সময় কম মাত্র আর এক বসর এখন পালানের সময়,আওয়ামী লীগ নেতা নেত্রীরা মাথায় জৈতনের তেল বেবহার করতেছে,আর তাদের দালাল নির্বাচন কমিশন বেবহার করতেছে শুকুরের তেল,তাহারা মনে করতেছেন,এই সুখে দিন যাবে,না ভোট চুরির দিন শেষ ,2022সালে টুডুরং টুডরং বক্স ভর্তি ভোট ছুরি করে জোর করে ক্ষমতায় থাকা মনে করা,বোকার সরগে বাস করা,জনগণের সাথে ধোঁকা বাজি আর চলবে না,জনগণ অবশ্যই নিরপক্ষ সরকারের অধীনে নির্বাচনের বেবসতা করবে, পিয় , আওয়ামী লীগ জনাব/জনাবারা জলদি পালাইয়া যাও পূর্বের সব তেল বাহির করা হবে,সময় থাকতে পথ দরে পালাইয়া যাও।
Total Reply(0)
Harunur Rashid ১৩ আগস্ট, ২০২১, ১১:০৭ এএম says : 0
Clown wanted!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন