বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাফুফের একাডেমি এবার কমলাপুরে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৮:০৫ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তত্ত্বাবধানে তারকা ফুটবলার গড়ার প্রতিষ্ঠান একাডেমি অবশেষে আলোর মুখ দেখছে। কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে যাত্রা শুরু হচ্ছে বাফুফে একাডেমির। বৃহস্পতিবার ৪৭ জন ফুটবলার এই একাডেমির ডরমিটরিতে উঠেলেও শুক্রবার করোনাভাইরাস পরীক্ষার পর ১৬ আগস্ট থেকে পুরোদমে অনুশীলন শুরু হবে বলে বাফুফে সুত্রে জানা গেছে।

সিলেট বিকেএসপিতে এর আগে ফুটবল একাডেমি করেছিল বাফুফে। কিন্তু তা দীর্ঘদিন স্থায়ী হয়নি। উল্টো নেতিবাচক অনেক ঘটনার কারণে সেই একাডেমি শেষ পর্যন্ত বন্ধ করে দেয় বাফুফে। গত বছর রাজধানীর বাড্ডার বেরাইদেও একটি ট্রেনিং ক্যাম্প শুরু করেছিল বাফুফে। যদিও তা বেশি দিন টিকেনি। এবার কমলাপুর স্টেডিয়ামে একাডেমির যাত্রা শুরু হচ্ছে। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) বাফুফের একাডেমির জন্য প্রয়োজনীয় সংস্কার করে দিয়েছে। মূলত এনএসসিই বাফুফেকে একাডেমি তৈরির জন্য সব রকম সহযোগিতা করেছে। একাডেমি নিয়ে বাফুফের সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, ‘আমরা অনুশীলন শুরু করবো ক’দিনের মধ্যেই। এটা শোকের মাস, তাই আনুষ্ঠানিকভাবে এ মাসে একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধনী হবে না। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আমরা এর আনুষ্ঠানিক উদ্বোধন করবো।’ তিনি আরো বলেন. ‘সিলেটের একাডেমি বন্ধ হওয়ার পেছনে মূল কারণ ছিল অর্থ যোগান দিতে না পারা। আমরা অর্থনৈতিক দিক বিবেচনা করেই এগিয়ে যাচ্ছি। দেখা যাক কতদূর যেতে পারি।’

জানা গেছে, দেশের বিভিন্ন জেলা থেকে বাছাই করা ফুটবলারদের মধ্যে ৪৭ জনকে জায়গা দেয়া হয়েছে বাফুফের একাডেমিতে। বাছাই প্রক্রিয়ায় জড়িত থাকা জাতীয় দলের সাবেক তারকা গোলরক্ষক ও বাফুফের গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য বলেন, ‘বাছাই খুব ভালো হয়েছে। শারীরিক, মানসিক ও ফুটবল স্কিল বিবেচনা করে খেলোয়াড়দের নেয়া হয়েছে। আশা করা যায় আন্তর্জাতিক পর্যায়ে এরা ভালো কিছু করবে।’ একাডেমিতে জায়গা পাওয়াদের মধ্যে ৪ জন গোলরক্ষক রয়েছেন। বাফুফের নতুন একাডেমিতে ফুটবল খেলা শেখার পাশাপাশি পড়াশোনাও করতে পারবেন শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন