মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুর কারাগারে শ্বাসকষ্টে নারী হাজতির মৃত্যু

করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৯:৪৭ পিএম

জ্বর শ্বাসকষ্টে গুরুতর অসুস্থ হয়ে উম্মে হাছিনা (৪১) নামে চাঁদপুর জেলা কারাগারের এক নারী হাজতির মৃত্যু হয়েছে। মৃত হাসিনা কচুয়া উপজেলার রহিমানগর তালতলা গ্রামের বাসিন্দা মাহবুবের স্ত্রী। ১২ আগস্ট বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে তার মৃত্যু হয়। এর কিছুক্ষণ আগে জেলা কারাগার থেকে গুরুতর অসুস্থ অবস্থায় ওই নারী হাজতিকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছিল।

চাঁদপুর সদর হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডাঃ সুজাউদ্দৌলা রুবেল জানান, হাসপাতালে আনার পর তাকে জরুরী চিকিৎসা দেওয়া হয়। কিছুক্ষণ পর ওই নারী মারা যায়। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে, মৃতের সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য কারারক্ষীর পাহারায় মৃতদেহ হাসপাতালে রাখা হয়।

কারাগার সূত্রে জানা গেছে, চাঁদপুরের কচুয়া থানার পৃথক দুটি মাদক মামলায় উম্মে হাসিনা প্রায় ১৪ মাস যাবত কারাগারের নারী সেলে বন্দি ছিলেন। জ্বরসহ অন্য রোগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে মুমূর্ষু অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়।

এ বিষয়ে চাঁদপুর জেলা কারাগারের জেলার মোহাম্মদ এনায়েত উল্যার মুঠোফোনে একাধিক কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

সূত্র জানায়, কারাগারে বর্তমানে ৭৪১ জন বন্দি রয়েছে। তাদের মধ্যে পুরুষ ৭১৫ জন এবং মহিলা ২৬ জন। বর্তমান করোনা পরিস্থিতিতে কারাগারে অনেক বন্দী অসুস্থ জীবন যাপন করলেও সুচিকিৎসা পায় কী না তা নিশ্চিত হওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন