শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কিউই হতাশার নাম ‘ভুবনেশ্বর’

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সাম্প্রতিক সময়ে ভারতের পিচ পেসারদের হয়ে কথা বলেছে খব কমই। কিন্তু কোলকাতার ইডেন গার্ডেন বলছে ভিন্ন কথা। গতকাল মাত্র ২১ ওভার হাত ঘুরিয়ে ভুবনেশ্বর কুমার ও মোহাম্মাদ সামি নিলেন ৬ উইকেট। যার মধ্যে ৫টিই ভুবনেশ্বরের। তাতেই বিপর্যস্ত নিউজিল্যান্ড ব্যাটিং লাইন-আপ। ১২৮ রান তুলতেই তারা হারিয়েছে ৭ উইকেট। প্রথম ইনিংসে ভারতের চেয়ে কিউইরা এখনো পিছিয়ে ১৮৮ রানে।
প্রথম ইনিংসে নিউজিল্যান্ড পেস বোলাররাও ছিল সফল। স্বাগতিক শিবিরের ৭ জন ব্যাটসম্যান ছিলেন তাদের শিকার। তবে চেতস্বর পুজারা ও রাহানের জোড়া ফিফটির পর গতকাল ঋদ্ধিমান শাহার অপরাজিত অর্ধ-শতকে তিনশ পার করে ভারত। শেষ উইকেট জুটিতে সামিকে নিয়ে ৩৫ রান যোগ করেন শাহা (৫৪*)। ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩১৬। ৩ উইকেট নেন ম্যাট হেনরি, ২টি করে ট্রেন্ট বোল্ট, নিল ওয়েগনার ও জিতান প্যাটেল।
জবাবে ভুবনেশ্বর তোপে ২৩ রানেই শীর্ষ তিন ব্যাটসম্যানকে হারায় নিউজিল্যান্ড। চতুর্থ উইকেটে লুক রনকিকে (৩৫) নিয়ে ৬২ রানের জুটি গড়ে সেই তোপ সামলানোর চেষ্ট করেন শেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে সেনাপতির দায়িত্ব নেয়া রস টেইলর (৩৬)। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে রনকি ফেরার পর বৃষ্টির বাঁধায় খেলা বন্ধ ছিল প্রায় দেড় ঘণ্টা। এরপর শেষ ১০ ওভারে টেইলরসহ আরো তিন ব্যাটসম্যানকে হারায় সফরকারীরা। ৩৩ রানে ৫ উইকেট নেন ভুবনেশ্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন