বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লন্ডনে বন্দুক হামলায় হামলাকারীসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১০:১৩ এএম

ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর প্লাইমাউথের একটি বাড়িকে লক্ষ্য করে এক বন্দুকধারীর গুলিবর্ষণে হামলাকারীসহ পাঁচজন নিহত বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। এই ঘটনার তদন্ত শুরু করেছে ব্রিটিশ পুলিশ।

পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানায়, সংবাদমাধ্যমটি জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ আগস্ট) সন্ধ্যা সোয়া ৬টার দিকে প্লাইমাউথ শহরের কিহ্যাম এলাকায় এই বন্দুক হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সেখানে ছুটে যান সশস্ত্র পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা।

শুক্রবার ভোরে এক বিবৃতিতে ডেভন ও কর্ণওয়েল পুলিশ জানায়, বন্দুক হামলার কারণে ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছিলেন। তাদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তৃতীয় আরেক নারী মারা যান।

পুলিশের ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘ঘটনাস্থলে আরও একজন পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনিই হামলাকারী বলে আমরা ধারণা করছি। নিহতদের সবাই বন্দুকের গুলিতেই মারা যান।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘এই ঘটনাকে সন্ত্রাসবাদ-সম্পর্কিত কোনো ঘটনা বলে মনে করে না ডেভন ও কর্ণওয়েল পুলিশ।’
এদিকে লুক পোলার্ড নামে স্থানীয় একজন আইনপ্রণেতা জানিয়েছেন, নিহতদের মধ্যে অল্পবয়সী একজন তরুণীও রয়েছেন। হামলার এই ঘটনাকে তিনি ‘অবর্ণনীয় ভয়ঙ্কর’ বলেও আখ্যায়িত করেন।

প্রসঙ্গত, লন্ডনে এ ধরনের হামলা কোনো নতুন বিষয় নয়। ডিসেম্বরে লন্ডনের টেমস ব্রিজে ভিড়ের মধ্যে চালানো ছুরি হামলায় সাতজন নিহত হয়েছিলেন। ওই ঘটনায় আহত হয়েছিলেন আরও ৩০ জন। এছাড়া চলতি বছরের মার্চে উত্তর-পূর্ব লন্ডনের ওয়ালথামস্টো এলাকায় ছুরি হামলায় চারজন আহত হয়েছিলেন। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন