শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এমপিওভুক্ত শিক্ষকদের ইনক্রিমেন্ট জটিলতা নিরসনে দ্রুত পদক্ষেপ নিন

জাতীয় শিক্ষক ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ৭:৫০ পিএম

জাতীয় শিক্ষক ফোরাম-এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, এমপিওভুক্ত শিক্ষকদের ইনক্রিমেন্ট জটিলতা নিরসনে শিক্ষা প্রশাসনকে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়েছেন। তিনি বলেন, স্বাভাবিক নিয়মে এমপিওভুক্ত শিক্ষকদের বার্ষিক ইনক্রিমেন্ট ৫% পাওয়ার কথা থাকলেও অনেক শিক্ষককেই বার্ষিক ইনক্রিমেন্ট থেকে বঞ্চিত রাখা হয়েছে। আজ শুক্রবার বিকেলে জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির ত্রৈমাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

সংগঠনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দীন খান এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, সহ-সভাপতি অধ্যাপক ফজলুল হক মৃধা, জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর, সহকারি সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার মু. আহসান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আল আমীন, কলেজ বিষয়ক সম্পাদক সহযোগী অধ্যাপক আমিনুল ইসলাম, আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক ড. মাওলানা আবু জাফর মু.সালেহ, স্কুল বিষয়ক সম্পাদক এস এম মহিউদ্দীন মোল্লা, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সহকারি অধ্যাপক ডা.কামরুজ্জামান, কওমি মাদরাসা বিষয়ক সম্পাদক মুফতি আব্দুর রহমান বেতাগী, শিক্ষক কল্যাণ সম্পাদক আর আই এম অহিদুজ্জাম, দফতর সম্পাদক প্রভাষক আমজাদ হোসেন আযমী, অর্থ সম্পাদক আজাদুর রহমান।

অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, এমপিও নীতিমালায় চাকরির বয়সসীমা ৬ মাস পূর্ণ হওয়ার শর্ত থাকলেও উচ্চতর গ্রেড ও বিএড স্কেল পাওয়া স্কুল, কলেজ এবং মাদরাসা শিক্ষকদের ইনক্রিমেন্ট দেয়া হয়নি। অন্যদিকে উচ্চতর গ্রেড পাওয়ার পর শিক্ষকদের বেতন বাড়ার কথা থাকলেও অনেকের বেতন কমে গেছে যা অপ্রত্যাশিত ছিল।

নেতৃবৃন্দ আরও বলেন, বেতন বাড়ার পর ইবতেদায়ী মাদরাসা প্রধান এবং কামিল ডিগ্রি অর্জনের পর বেতন বৃদ্ধি পাওয়া সহকারি মৌলভীদের ইনক্রিমেন্ট হওয়ার কথা থাকলেও তা হয়নি। দীর্ঘদিন অপেক্ষায় থেকে ইনক্রিমেন্ট না পাওয়াই শিক্ষকরা হতাশ হয়েছেন। এ সমস্যা নিরসনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরে যোগাযোগ করা হলে কেউ বলেছেন বিষয়টি দেখবেন আবার কেউ বলেছেন কম্পিউটারে কারিগরি ত্রুটির কথা। মূলত সমস্যা কোথায় তা চিহ্নিত করে ইনক্রিমেন্ট বঞ্চিত শিক্ষকদের সমস্যা নিরসনে যথাযথ উদ্যোগ গ্রহণে শিক্ষক নেতৃবৃন্দ শিক্ষা অধিদপ্তরের প্রতি আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন