বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

তৃণমুল পর্যায়েও স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৩:১৯ পিএম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মানব সেবাই সবচেয়ে বড় ধর্ম উল্লেখ করে বলেন, এখন এমন একটি সময় অতিবাহিত হচ্ছে সবচেয়ে বড় সেবা হল চিকিৎসাসেবা। করোনা ভাইরাস এর কাছে মানুষ অসহায় হয়ে পড়েছে। করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের মানবিক ও মানসিক চিকিৎসা জরুরী হয়ে পড়েছে। তাই প্রত্যেক চিকিৎসক ও নার্সদের প্রতি আমার অনুরোধ থাকবে এই মুহূর্তে অসুস্থ রোগীদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করা। তিনি বলেন, অনেক অসহায় দরিদ্র মানুষ এই মহামারীর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছে। তাদের সেবা দিতে হবে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধ দিতে হবে। খেয়াল রাখতে হবে অসুস্থতা লাঘব করতে আসে ওই রোগী যেন মানসিকভাবে অসুস্থ হয়ে না পড়ে। এছাড়াও শুরু হয়েছে টিকার কার্যক্রম এর ক্ষেত্রেও মানুষ যেন হয়রানি না হয়, সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে হবে কর্মকর্তাদের। তিনি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রশংসা করে বলেন, করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে তা অভূতপূর্ব। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তিনি সেবার মানকে আরো গতিশীল করার আহ্বান জানান।
তিনি বলেন, তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন ও আরও গতিশীল করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ভ্যাকসিন যেন প্রত্যেক নাগরিক পায় তার কার্যকর ভুমিকা পালন করছেন প্রধানমন্ত্রী। তিনি উল্লেখ করেন কোথায় ভ্যাকসিন পাওয়া যায়, মানুষকে কিভাবে রক্ষা করা যায় সেব্যাপারে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই দিনাজপুর জেলায় ২ লাখ ৯০ হাজার করোনা ভ্যাকসিন প্রদান করা হয়েছে। পর্যায় ক্রমে সকল নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনার কাজ চলছে। তিনি সকলের কাছে সহযোগিতায় চান।
১৪ আগষ্ট শনিবার দিনাজপুর সদর হাসপাতালের শহীদ ডাঃ আব্দুল জব্বার মিলনায়তনে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
এ সময় বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীম হোসেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ মোঃ নজমুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিক, দিনাজপুর স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ আফছার আলী, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাবেক কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ প্রমুখ। সঞ্চালনায় ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ সোহেল রানা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন