বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

২৫৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

রাজধানীতে আশঙ্কাজনকভাবে এসিড মশার উৎপাত বেড়েছে। প্রতিদিন এ মশার কামড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ। বড়দের চেয়ে শিশুরা আক্রান্ত হচ্ছে বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২৫৭ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২১৯ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮ জন।

গতকাল শনিবার সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২৫৭ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ২১৯ জন এবং ঢাকার বাইরে নতুন রোগী ভর্তি হয়েছে ৩৮ জন।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪০ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫৪ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮৬ জন।

এর আগে গত শুক্রবার ২১১, বৃহস্পতিবার ২৪২, বুধবার ২১৩, মঙ্গলবার ২২৬, সোমবার ২১০, রোববার ২২৪, শনিবার ২০৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৫ হাজার ৯০২ জন। তাদের মধ্য থেকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন ৪ হাজার ৮৩৮ জন রোগী। এদিকে, স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪টি মৃত্যুর তথ্য পাঠানো হলেও এখনো কোনো মৃত্যুর কারণ পর্যালোচনা সমাপ্ত করেনি সংস্থাটি। তাছাড়া কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলেও নিশ্চিত করেনি আইইডিসিআর। ফলে জনমনে প্রশ্ন উঠেছে করোনাকালে ডেঙ্গুতে মৃত্যুর খবর কি সরকার চেপে যেতে চাইছে?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন