বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উইজডেনের তিন ফরমেটেই সেরা সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

উইজডেন ইন্ডিয়া খেলোয়াড়দের আইসিসি র‌্যাঙ্কিংয়ের উপর ভিত্তি করে বর্তমান সময়ের সেরা একাদশ তৈরী করার চেষ্টা করেছে। যেই একাদশে বাংলাদেশ থেকে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। সাকিবের সময়টা ভালোই যাচ্ছে বলতে হয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজসেরা নির্বাচিত হলেন, টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডারের হারায় যাওয়া মুকুটটা ফিরে পেলেন। এবারে জায়গা করে নিলেন উইজডেন ইন্ডিয়ার বর্তমান সময়ের সেরা একাদশেও।

র‌্যাংকিং অনুযায়ী টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির রেটিং মিলিত করে সেরা একাদশ বেছে নিয়েছে উইজডেন, বিবেচিত নিয়ম অনুযায়ী র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ ক্রিকেটারের মধ্যে বাছাই করে একাদশের জন্য ৫ জন শীর্ষ ব্যাটার, একজন উইকেটরক্ষক, শীর্ষ অলরাউন্ডার ও ৪ জন সেরা বোলারকে বেছে নেওয়া হয়েছে। সাকিব আল হাসানকে বেছে নেওয়ার ক্ষেত্রে অলরাউন্ডার র‌্যাংকিং বিবেচনায় নেওয়া হয়েছে, টেস্টে ৫ নাম্বারে থাকলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ১ নাম্বার জায়গা নিজের করে রেখেছেন তিনি। টেস্টে সাকিবের রেটিং পয়েন্ট ৩৩৪, ওয়ানডেতে ৪১৬ ও টি-টোয়েন্টি ২৮৬।

সাকিবের মোট রেটিং পয়েন্ট ১০৩৬, যা অন্য যে কোন অলরাউন্ডারের চেয়ে অনেক বেশি। তিনিই একমাত্র অলরাউন্ডার যিনি ৩ ফর্মেটেই শীর্ষ দশে আছেন, এই কৃতিত্ব একমাত্র সাকিবেরই।ওপেনার হিসেবে উইজডেনের এই একাদশে আছেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক, জায়গা হয়েছে বর্তমান সময়ের সেরা ৪ ব্যাটার কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, বাবর আজম ও স্টিভেন স্মিথের। উইকেটের পেছনের দায়িত্ব সামলাবেন ডি কক, একমাত্র অলরাউন্ডার সাকিব আল হাসান, একাদশে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার রশিদ খান। ৩ পেসার হিসেবে জায়গা পেয়েছেন প্যাট কামিন্স, টিম সাউদি ও জশ হ্যাজেলউড।

উইজডেনের অল ফরমেট বিশ্ব একাদশ : রোহিত শর্মা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, বাবর আজম, স্টিভেন স্মিথ, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, রশিদ খান, টিম সাউদি, জশ হ্যাজেলউড।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ismail hossain ১৬ আগস্ট, ২০২১, ৫:৪৫ এএম says : 0
V....GOOD...,
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন