বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে ধারণ করতে হবে- স্পিকার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৮:১০ পিএম

ফাইল ছবি


জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অদম্য সাহস, প্রতিবাদী সত্ত্বা এবং আপোষহীনতা ছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য। তিনি কোনদিন কোনো অন্যায়ের সাথে আপোষ করেননি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, জাতির পিতার দেখানো দর্শনকে ধারণ করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আমাদের পরবর্তী প্রজন্মের কাছে জাতির পিতার আদর্শ ও দর্শনকে তুলে ধরতে হবে। জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আত্মনিয়োগ করারও আহবান জানিয়ে এজন্য বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের মনেপ্রাণে ধারণ করারও তাগিদ দেন স্পীকার।

রোববার রাতে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে কয়েকটি গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওইদিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন। বক্তব্য রাখেন ববি’র শিক্ষক সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মোঃ আরিফ হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ।

ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও টিএসসির পরিচালক ড. মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় ওয়েবিনারে যুক্ত ছিলেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য সহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, দপ্তর প্রধানগণ ছাড়াও কর্মকর্তা-কর্মচারী এবং বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগ নেতৃবৃন্দ।

শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করে ১০ জনকে পুরস্কৃত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন