শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

২০ বছর পর দখলদারিত্ব থেকে মুক্ত হলো আফগানরা

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট বদরুদ্দাজা সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম ও আনোয়ার হোসেন আবুড়ী একযুক্ত বিবৃতিতে আল্লাহর শোকর গুজার করে বলেন, বিশ্বের শ্রেষ্ঠ আধিপত্যবাদী ও সন্ত্রাসী রাষ্ট্র আমেরিকার দখলদারিত্ব থেকে ২০ বছর পর মুক্ত হলো মুসলিম রাষ্ট্র আফগানিস্তান।

কয়েক দশক দখলে রেখে ভিয়েতনামে আমেরিকার সৈন্যরা গণহত্যা, ধর্ষণ ও ধ্বংসযজ্ঞ চালানোর পর লড়াকু ভিয়েতনামীদের প্রতিরোধের কারণে মার্কিনীরা ভিয়েতনামে লজ্জাজনকভাবে পরাজিত হয়ে ফিরে গেছে। মুক্ত হয়েছে ভিয়েতনামের জনগণ। ১৯৭৮ সালে বারবাক কারমালের কমিউনিস্ট রাশিয়ার দখলদারিত্ব থেকে মুক্ত হতে আমেরিকার সহযোগিতা ও মদদে উসামা বিন লাদেনের নেতৃত্বে তালেবানরা যে সামরিক শক্তি অর্জন করে রাশিয়ার বিরুদ্ধে জয়ী হয়েছিল, সেই তালেবান বাহিনী ফ্রাংকেনস্টাইন হয়ে আমেরিকাকে আফগানিস্তান ছেড়ে যেতে বাধ্য করেছে।

বিবৃতিতে মুসলিম লীগ নেতৃবৃন্দ বলেন, ২০০১ সালে মুসলিম ঐতিহ্যের রাষ্ট্র ইরাক দখলের সঙ্গে আমেরিকানরা রাশিয়ার বিরুদ্ধে বিজয়ী আফগানিস্তান দখল করে দুই দশক ধরে দেশটিতে রাজনৈতিক নেতাদের হত্যাসহ গণহত্যা চালিয়েছে। সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলকে নিরাপদে রাখতে এবং অস্ত্র বিক্রি করাসহ জ্বালানী তেলের উপর তাদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ মুসলিম রাষ্ট্রগুলোর মধ্যে কৌশলে শত্রুরা সৃষ্টি করে যুদ্ধ বাধিয়ে রেখেছে।

বিশ্বে অর্থনৈতিক ও সামরিকক্ষেত্রে শ্রেষ্ঠত্ব বজায় রাখাসহ মোড়লীপনা করতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে অস্ত্রের জোরে বিভিন্ন দেশ দখল করে আধিপত্যেবাদী আমেরিকা বিশ্বব্যাপী সন্ত্রাসের জন্ম দিয়েছে। আধিপত্য বজায় রাখতে বিভিন্ন দেশে মার্কিন জঙ্গী সৈন্যরা আজো অবস্থান করছে। নেতৃবৃন্দ বলেন, ভিয়েতনামের পর আফগানিস্তানে লজ্জাজনক দ্বিতীয় পরাজয়ের পর আমেরিকা আবার কোন দেশ দখল করে আধিপত্য বজায় রাখতে সেদেশে নির্বিচারে গণহত্যা চালাবে তা দেখার জন্য বিশ্ববাসীকে কয়েক বছর অপেক্ষা করতে হবে মাত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন