বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

তবে কি পিএসজি ছাড়ছেন এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

সদ্যই পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি, সার্জিও রামোসরা। নতুন সতীর্থদের সঙ্গে বন্ধুত্ব অতটা গাঢ় হওয়ার কথা না দুজনের কারোরই। পিএসজির জার্সি গায়ে মাঠে নামেননি কেউই, তাতে কী? কিন্তু তাই বলে নতুন সতীর্থদের সঙ্গে সম্পর্কের বাঁধন শক্ত করতে কমতি রাখছেন না মেসি-রামোসদের কেউই।
এইতো গত শনিবার জন্মদিন ছিল পিএসজির স্প্যানিশ মিডফিল্ডার আন্দের এরেরার। বত্রিশে পড়েছেন অ্যাথলেটিক বিলবাও ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই মিডফিল্ডার। মাঠের খেলায় স্ত্রাসবুর্গকে ৪-২ গোলে হারানোর পর পিএসজি তারকাদের তাই পার্টি শেষ হয়নি। আনন্দের এই ক্ষণটাকে স্মরণীয় করে রাখতে বাসায় পার্টি দিয়েছিলেন এরেরা। সেই পার্টিতে মোটামুটি পিএসজির সবাই গিয়ে হাজির হয়েছিলেন।
স্কোয়াডের নিয়মিত খেলোয়াড় নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়া, কেইলর নাভাস, দানিলো পেরেইরা, হুয়ান বের্নাত, মাউরো ইকার্দি, রাফিনহা আলকানতারা, মার্কো ভেরাত্তি, লিয়ান্দ্রো পারেদেস, সার্জিও রিকো তো ছিলেনই, মেসি-রামোস ছাড়াও এই মৌসুমে নতুন দলে আসা আশরাফ হাকিমি ও জর্জিনিও ভাইনালডামও ছিলেন সেই পার্টিতে। তালিকাটা আরেকটু ভালো করে পড়ুন। কোনো গুরুত্বপ‚র্ণ কারওর অনুপস্থিতি কি লক্ষ করছেন? চোখে না পড়ার কথা নয়। মেসি যে বিখ্যাত আক্রমণ ত্রয়ী গঠন করতে এসেছেন পিএসজিতে, মেসি ছাড়া সেই ত্রয়ীর নেইমার থাকলেও ছিলেন না ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। ফলে স্বাভাবিকভাবেই, এমবাপ্পে কেন নেই, সেটা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।
মেসি দলে এলেও, মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীকে বেশি দিন একসঙ্গে খেলতে দেখা যাবে কি না, সেটা নিয়ে সন্দেহ জেগেছে। এটার সঙ্গে অনেকে পিএসজি থেকে এমবাপ্পের সম্ভাব্য বিদায়ের বিষয়টার যোগসূত্রও খুঁজে পেয়েছেন। পিএসজি ছাড়তে পারেন, এমন খবর বহুদিন ধরেই শোনা যাচ্ছে পিএসজির ফরোয়ার্ড এমবাপ্পেকে নিয়ে। আর সেটা জেগেছে এমবাপ্পের কারণেই। এমবাপ্পে নিজেও গুঞ্জনের আগুনে কম সলতে দিচ্ছেন না! যে কারণে পিএসজি সমর্থকেরা স্ত্রাসবুর্গের বিপক্ষে ম্যাচে এমবাপ্পেকে দুয়োও দিয়েছেন।
আর দেবেন না-ই বা কেন? সতীর্থ হিসেবে নেইমার ছাড়াও মেসির মতো একজনকে পাচ্ছেন, এটা জানার পরেও দলের সঙ্গে চুক্তি বাড়াচ্ছেন না এই ফরাসি স্ট্রাইকার। বর্তমান চুক্তি শেষ ২০২২ সালের জুনে, এরপর ফ্রিতে যেকোনো দলে পাড়ি জমাতে পারবেন এমবাপ্পে। পিএসজি ছাড়ার ইঙ্গিত এখনো দেননি এমবাপ্পে, তবে চুক্তি নবায়নের প্রশ্ন এড়িয়ে গেছেন বারবার।
ওদিকে মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যমগুলো রিয়ালে এমবাপ্পের সম্ভাব্য আগমনের খবর দিয়ে ফুটবলপাড়া গরম করে রেখেছে। এল চিরিঙ্গিতোর সাংবাদিক ইয়োসেপ পেদ্রেরোলই যেমন জানিয়েছেন, এমবাপ্পে পিএজসির কর্তাব্যক্তিদের সঙ্গে আজকেই (গতকাল) কথা বলবেন, অনুরোধ করবেন তাঁকে যেন রিয়ালে যেতে দেওয়া হয়। এদিকে মার্কা জানিয়েছে, পিএসজি এমবাপ্পেকে আরও ছয় বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে, যেখানে তাঁকে নেইমারের সমান বেতন দেওয়া হবে। এমবাপ্পে নাকি তাতেও রাজি হননি!
মার্কা আরও জানিয়েছে, আগস্টের শেষ দিকে এমবাপ্পের জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠাবে রিয়াল মাদ্রিদ। যা ১৫ কোটি ইউরোর কাছাকাছি হতে পারে। যে কারণে আগে থেকেই মার্টিন ওদেগার্ড, লুকা ইয়োভিচ, মারিয়ানো দিয়াজদের বিক্রি করে টাকা জোগাড় করতে চাইছে রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন