শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ড. আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগের তালা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে তার বিভাগীয় কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বুধবার সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচি শেষে সংগঠনের নেতাকর্মীরা ওই কক্ষে তালা দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

সরেজমিন দেখা যায়, অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে অতিরিক্ত দুটি তালা ঝুলছে। তার কক্ষের দরজায় ও দেয়ালে ‘জামায়াত-শিবিরের এজেন্ট আসিফ নজরুলের বিচার চাই’, ‘আইএসআই’র পেইড এজেন্ট আসিফ নজরুলের বিচার চাই’, ‘দেশদ্রোহী আসিফ নজরুলের বিচার চাই’, ‘জঙ্গিবাদের মদতদাতা আসিফ নজরুলের বিচার চাই’, ‘তালেবানদের দালাল আসিফ নজরুলের বিচার চাই’ লেখা পোস্টার লাগানো রয়েছে। সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আসিফ নজরুল জঙ্গিবাদের পক্ষে, রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়েছেন। সেই বক্তব্যে ক্ষুব্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তার অফিসে তালা দিয়েছে বলে শুনেছি। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের দাবিতে সংহতি জানিয়েছে। আমরা আশা করছি তিনি যে বক্তব্য দিয়েছেন, অবিলম্বে তা প্রত্যাহার করে জাতির সামনে ক্ষমা চাইবেন।

জানতে চাইলে অধ্যাপক আসিফ নজরুল বলেন, কে বা কারা তালা দিয়েছেন তিনি সে বিষয়ে কিছুই জানেন না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ. কে.এম গোলাম রব্বানী বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ১৬ আগস্ট অধ্যাপক আসিফ নজরুল তার ব্যক্তিগত ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে’- লিখে পোস্ট দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ২০ আগস্ট, ২০২১, ৪:৫০ পিএম says : 0
Students have to respect teachers.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন