শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

২২ আগস্ট থেকে বিমানের ফ্লাইট চালু

দিল্লি-কলকাতা রুট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

বাংলাদেশের সঙ্গে ভারতের আকাশ পথে যোগাযোগ শুরু হচ্ছে। গতকাল বুধবার ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে বিমানের ফ্লাইট সূচি ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এয়ার বাবল চুক্তির আওতায় ২২ আগস্ট থেকে ঢাকা টু দিল্লি রুটে সপ্তাহে দুই দিন রোববার ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ঢাকা টু কলকাতা রুটে সপ্তাহে তিন দিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এই তথ্য জানিয়েছেন।

এতে জানানো হয়, বিমানের যে কোনো সেলস অফিস, বিমান কল সেন্টার- ০১৯৯০৯৯৭৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে এ রুটের টিকেট সংগ্রহ করা যাবে। যাত্রীদের ফ্লাইটে ওঠার পূর্ববর্তী ৭২ ঘণ্টার মধ্যে আরটি/পিসিআর পরীক্ষা (কোভিড পরীক্ষা) করাতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিমান বাংলাদেশ জানায়, ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে কানাডার ডি হ্যাভিল্যান্ড তৈরিকৃত অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে। নতুন এই উড়োজাহাজগুলোতে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি যা মাত্র চার মিনিটেই ভেতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করবে। দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকায় ভ্রমণ হবে আরামদায়ক ও আনন্দময়।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন ভারতের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট যোগাযোগ বন্ধ ছিল। অবশেষে গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন জানিয়েছেন ২০ আগস্ট থেকে এয়ার বাবল চুক্তির আওতায় দুই দেশের মধ্যে ফ্লাইট যোগাযোগ শুরু হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন