শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই আসামির মৃত্যুদন্ড বহাল হাইকোর্টে

পরকীয়ার কারণে হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

যশোরের আব্দুর রাজ্জাক হত্যা মামলায় পরকীয়া প্রেমিক আব্দুল আলিম এবং প্রেমিকা সাবিনা খাতুনের মৃত্যুদন্ড বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি মো. আক্তারুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।ওই আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ বলেন, যশোরের চৌগাছায় আব্দুর রাজ্জাক হত্যার দায়ে স্ত্রী সাবানা খাতুন ও পরকীয়া প্রেমিক আব্দুল আলিমের মৃত্যুদন্ড বহাল রেখেছেন হাইকোর্ট। ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন। আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা এবং অ্যাডভোকেট জাহেদ ইকবাল।
সরকারি এই আইন কর্মকর্তা জানান, ২০১৬ সালের ১৪ মার্চ যশোরের চৌগাছায় স্বামী হত্যার দায়ে স্ত্রী সাবানা খাতুন ও প্রেমিক আব্দুল আলিমকে ফাঁসির দন্ড দেন বিচারিক আদালত। যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় দেন। পরে তাদের মৃত্যুদন্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। এছাড়া নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।
মামলার তথ্য মতে, ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রমিক আব্দুল আলিম। এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করা হয়। আব্দুল আলিমের সঙ্গে সাবিনা খাতুনের পরকীয়া সম্পর্ক ছিল। হত্যাকান্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবিনা খাতুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন