বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে নিখোঁজ ব্যক্তিকে একদিন পর উদ্ধার করল জেলেরা

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৬:৪২ পিএম

সুন্দরবনে মহিষ আনতে গিয়ে নিখোঁজ আ. রহমান খান (৫৫) নামে এক ব্যক্তিকে উদ্ধার করেছে জেলেরা। নিখোঁজের একদিন পর বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তাকে উদ্ধার করা হয়। সাত ব্যক্তি। তিনি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী গ্রামের মৃত ইয়াছিন খানের ছেলে।
বুধবার (১৮আগস্ট) সকাল ৯টার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের বগী স্টেশনের আওতাধীন ডুমুরিয়া এলাকা ৭ সঙ্গীসহ মহিষ আনতে গিয়েছিলেন আ. রহমান।
উপজেলার সাউথখালী ইউনিয়নের বনসংলগ্ন বগী ওয়ার্ডের ইউপি সদস্য মো. রিয়াদুল পঞ্চায়েত জানান, সুন্দরবনে ছেড়ে লালন-পালন করা বগী গ্রামের ছালাম চৌকিদারের একটি মহিষ নিখোঁজ হওয়া রহমানের জামাইয়ের কাছে বিক্রি করেন। সেই মোহিষ আনতে মালিকের দুই ছেলে রাজু ও রাসেলসহ সাত জন বনে যান। মহিষটি ধরতে গেলে দৌঁড়ে বনের মধ্যে ঢুকে পড়ে। রহমানও মহিষের পিছু নেন। একপর্যায় মহিষের সঙ্গে রহমানও নিখোঁজ হন। পরে তার সঙ্গীরা সারাদিন বনে খোঁজ করে তাকে উদ্ধার করতে না পেরে এলাকায় খবর দেন।
খবর পেয়ে ওইদিন বিকেলে ৪০-৫০জন গ্রামবাসী দুটি ট্রলারযোগে ঘটনাস্থলে গিয়ে রাত ১১টার পর্যন্ত তল্লাশি করে তারাও উদ্ধারে ব্যর্থ হয়ে ফিরে আসেন। পরেরদিন (আজ বৃহস্পতিবার) সকাল ৭টার দিকে বনের চাঁনমারী এলাকায় নির্জন চরে একা হাটতে দেখে বলেশ্বর নদে মাছধরারত সিরাজ ফরাজী নামে এক জেলে তাকে উদ্ধার করে তার ট্রলারে করে বাড়িতে নিয়ে আসেন।
পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আব্দুল মান্নান মহিষ খুঁজতে গিয়ে আ. রহমানের নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন