মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সাইফের সহজ জয়, আরামবাগকে হারালো পুলিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৮:৪৩ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে সহজ জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। অন্যদিকে বাংলাদেশ পুলিশ এফসি হারিয়েছে অবনমনে যাওয়া আরামবাগ ক্রীড়া সংঘকে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএলের দ্বিতীয় পর্বে সাইফ ৩-১ গোলে হারায় বারিধারাকে। লিগে এটা সাইফের টানা চতুর্থ জয়। ম্যাচের শুরু থেকেই সাইফের নাইজেরিয়ান দুই ফরোয়ার্ড জন ওকোলি এবং কেনেথ ইকেচুকু আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে বারিধারা রক্ষণভাগে চাপ প্রয়োগ করেন। সাইফের একের পর এক আক্রমণে প্রায় দিশেহারা ছিল বারিধারার ডিফেন্ডাররা। তারপরও গোলের জন্য সাইফকে প্রায় আধঘন্টা অপেক্ষায় থাকতে হয়।

ম্যাচের ২৮ মিনিটে গোলরক্ষক মিতুল মারমার ভুলের খেশারত দিতে হয় বারিধারাকে। এসময় মিতুল সতীর্থের দিকে বল ছুড়ে দিলে তা পেয়ে যান সাইফ স্পোর্টিংয়ের জন ওকোলি। বল পায়ে তিনি ঢুকে পরেন বারিধারার বক্সে। বক্স থেকেই চিপ করেন। ওকোলির চিপ প্রতিপক্ষ দলের গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ায় (১-০)। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আরো তিন গোল আদায় করে নেয় সাইফ। ম্যাচের ৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ইকেচুকু। ফয়সাল ফাহিমের কাট ব্যাক থেকে বাঁ পায়ের ছোঁয়ায় গোল করেন তিনি (২-০)। আট মিনিট পর উত্তর বারিধারার হয়ে এক গোল শোধ দেন মারুফ। সুমন রেজার কাট ব্যাক থেকে বক্সের সামনে দাঁড়িয়ে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন মারুফ (১-২)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৫ মিনিট) জন ওকোলির দ্বিতীয় গোলে সাইফের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়। এই জয়ে ২১ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তালিকায় ষষ্ঠস্থানেই থাকলো সাইফ স্পোর্টিং। ২২ ম্যাচে ১৯ পয়েন্ট পেয়ে দশমস্থান ধরে রাখলো বারিধারা।

 

 

 

এদিন একই সময়ে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে পুলিশ ১-০ গোলে হারায় আরামবাগকে। দুর্ভাগ্য আরামবাগের ড্র ম্যাচ তাদেরকে হারতে হলো বলে। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে খেলা গোলশূন্য থাকলেও যোগকরা সময়ে (৯০+২ মিনিট) পেনাল্টি থেকে মো. জুয়েল গোল করে পুলিশকে মূল্যবান জয় এনে দেন (১-০)। ম্যাচ জিতে ২২ খেলায় ২৫ পয়েন্ট পেয়ে তালিকায় অষ্টমস্থানে পুলিশ এবং সমান ম্যাচে মাত্র ৫ পয়েন্ট পাওয়া আরামবাগ তলানীতে। ইতোমধ্যে আরামবাগ বিপিএল থেকে অবনমনে গেছে। তাদের সঙ্গী হয়েছে ঐতিহ্যবাহী ব্রাদার্স ইউনিয়ন ক্লাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন