শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে ২ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৭৯ ডোজ টিকা প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৮:৫৭ পিএম

দেশে গণটিকা কার্যক্রমের আওতায় এখন পর্যন্ত মোট টিকা প্রদান করা হয়েছে ২ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৭৯ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ টিকার আওতায় এসেছেন ১ কোটি ৬১ লাখ ৫৮ হাজার ৬৭৭ জন এবং পূর্ণ ডোজ অর্থাৎ দুই ডোজই টিকা সম্পন্ন হয়েছে ৬২ লাখ ৫৪ হাজার ৪০২ জন মানুষের। এছাড়া বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ৩১৬ জন করোনা টিকার জন্য এনআইডি দিয়ে নিবন্ধন করেছেন। পাশাপাশি পাসপোর্ট দিয়ে নিবন্ধন করেছেন ৩ লাখ ৯৯ হাজার ৬১৮ জন।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের পরিচালক প্রফেসর ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের দেয়া তথ্যানুযায়ী, দেশে এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ৯ লাখ ৬২ হাজার ১১৩ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ ৫৮ লাখ ২১ হাজার ৮০৮ ডোজ এবং দ্বিতীয় ডোজ প্রয়োগ হয়েছে ৫১ লাখ ৪০ হাজার ৩০৫ ডোজ।

চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ৮৬ লাখ ৪০ হাজার ৬৫০ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৭৭ লাখ ৮৫ হাজার ২২০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮ লাখ ৫৫ হাজার ৪৩০ জন।

ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৩ হাজার ১৩৮ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৫০ হাজার ২৫৫ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ হাজার ৮৮৩ জন।

এছাড়া এ পর্যন্ত মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ২৭ লাখ ১৭ হাজার ১৭৮ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ২৫ লাখ ১ হাজার ৩৯৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ১৫ হাজার ৭৮৪ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন