শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে বাংলাদেশ সফরের ৭ জন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

সেরা কয়েকজন তারকাকে ছাড়া বাংলাদেশে খেলতে এসে মন্থর ও টার্নিং উইকেটে কাবু হয়েছিল অস্ট্রেলিয়া দল। এই সফরের আসা স্কোয়াডের মাত্র ৭ জনকে বিশ্বকাপ স্কোয়াডে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঠাঁই হয়নি অ্যাস্টন টার্নার, জশ ফিলিপ, আলেক্স ক্যারিদের। মূল স্কোয়াডে জায়গা হয়নি ড্যান ক্রিস্টিয়ানেরও। চমক হিসেবে দলে এসেছেন বিস্ফোরক ব্যাটসম্যান জশ ইংলিস।
নিউজিল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে গতকাল বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চোট সমস্যা থাকলেও অ্যারন ফিঞ্চকেই রাখা হয়েছে অধিনায়ক হিসেবে। অনুমিতভাবেই দলে আছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিসদের মতো তারকারা। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে সবচেয়ে বেশি রান করা মিচেল মার্শ তো আছেনই। বাংলাদেশে ভালো না করলেও টিকে গেছেন কিপার-ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। কিন্তু জায়গা হয়নি ক্যারি, ফিলিপদের। তাদের বদলে চমক হিসেবেই নেওয়া হয়েছে ইংলিসকে। ইংল্যান্ডে জন্ম নেওয়া এই কিপার ব্যাটসম্যান কাউন্টি ক্লাবে খেলেই বেড়ে উঠেছেন। তবে বাবা-মা অস্ট্রেলিয়ায় থিতু হওয়ায় সেদেশের হয়েই খেলার সিদ্ধান্ত নেন। গত টি-টোয়েন্টি ব্লাস্টে ১৪ ইনিংসে দুই সেঞ্চুরিতে সর্বোচ্চ ৫৩১ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৪৮.২৭ গড়ের সঙ্গে ১৭৫.৮ স্ট্রাইকরেট জানান দেয় তার ব্যাটের ঝাঁজ।
বাংলাদেশ সফরে আসা দুই পেসার মিচেল স্টার্ক আর জশ হ্যাজেলউড জায়গা ধরে রেখেছেন। অনুমিতভাবেই তাদের সঙ্গে যোগ হয়েছেন প্যাট কামিন্স, কেন রিচার্ডসন। জায়গা হয়নি রেলে মেরেডিথ, জেই রিচার্ডসনের। পেস অলরাউন্ডার হিসেবে মার্কাস স্টয়নিস অজিদের অন্যতম ভরসার নাম। দুই লেগ স্পিনার অ্যাডাম জাম্পা আর মিচেল সোয়েপসনের সঙ্গে বাঁহাতি স্পিনার অ্যাস্টন অ্যাগার আছেন দলে। বাংলাদেশ সফরে ভাল করলেও ১৫ জনের মূল স্কোয়াডে জায়গা হয়নি ড্যান ক্রিস্টিয়ানের। তবে অতিরিক্ত হিসেবে বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে থাকবেন তিনি।
অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ হ্যাজেলজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা। অতিরিক্ত : ড্যান ক্রিস্টিয়ান, ন্যাথান এলিস, ড্যানিয়েল স্যামস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন