শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মারা গেলো সেই ‘রাণী’

মারা-গেলো-সেই-‘রাণী’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১০:৫২ পিএম


সাভারের আশুলিয়ার আলোচিত সেই ছোট গরু ‘রাণী’ মারা গেছে। রাণীকে পৃথিবীর সবচেয়ে ছোট গরু হিসেবে কিছুদিন আগে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর জন্য আবেদন করেছিল ফার্ম কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার সাভার প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতালের উপ-সহকারী কর্মকর্তা (সম্প্রসারণ) আব্দুল মোতালিব এ বিষয়টি জানান। পেটে গ্যাস জমে বক্সার ভুট্টি জাতের খর্বাকৃতির গরুটি মারা গেছে বলে তিনি জানান।
শিকড় এগ্রো ফার্মটির নিজস্ব পশুচিকিৎসক আতিকুজ্জামান জুয়েল বলেন, বুধবার ‘রাণী’ অসুস্থ হয়ে পড়ে। তখন থেকেই রাণীর চিকিৎসা চলছিল। কিন্তু অবস্থার কোনো উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে সাভারের প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতালে নেয়া হয়। এখানে চিকিৎসা চলাকালে দুপুর ২টার দিকে গরুটি মারা যায়। উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) আব্দুল মোতালিব জানান, গরুটির পেট ফোলা ছিল। আমাদের ভেটেরিনারি সার্জনসহ কয়েকজন মিলে চিকিৎসা দেন। এরপরও ছোট গরুটির কোনো উন্নতি হয়নি। পরে দুপুর ২টার দিকে মারা যায়।
জানা যায়, প্রায় এক বছর আগে গরুটি নওগাঁ জেলা থেকে সংগ্রহ করেছিল আশুলিয়ার চারিগ্রামের শিকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মোহাম্মদ আবু সুফিয়ান। ২ জুলাই গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এরপরই গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারের ফলে গরুটি বিশ্ব দরবারে পরিচিতি লাভ করে। ছোট এ গরুটির ওজন ছিল ২৬ কেজি, উচ্চতা ২০ ইঞ্চি ও প্রস্থ ২৭ ইঞ্চি। গরুটির বয়স হয়েছিল দুই বছর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন