শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ-কুয়েত ফ্লাইট চালু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১০:০১ পিএম

আগামী রোববার (২২ আগস্ট) থেকে বাংলাদেশসহ ৬ দেশের সঙ্গে আবারও সরাসরি ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে কুয়েত। বুধবার (১৮ আগস্ট) দেশটির মন্ত্রিপরিষদ এ অনুমতি দেয়। কুয়েতের স্থানীয় সংবাদমাধ্যম আল রাই ও আল কাবাস এ সংক্রান্ত সংবাদ প্রকাশ করেছে।

সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আগামী রোববার (২২ আগস্ট) থেকে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিসর, নেপাল, শ্রীলঙ্কার সঙ্গে সরাসরি ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে।

মন্ত্রিপরিষদ জানায়, এই ৬ দেশের যাত্রীদের দেশটিতে প্রবেশের ৭২ ঘণ্টা আগে করোনা নেগেটিভ সনদ, কুয়েত সরকার অনুমোদিত ফাইজার, অক্সফোর্ড, মাডার্না টিকা দুই ডোজ অথবা জনসন টিকা এক ডোজ নেওয়ার সনদসহ বিস্তারিত তথ্য দিয়ে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দিষ্ট প্লাটফর্মে নিবন্ধন করতে হবে। এরপর অনুমোদন পাওয়া প্রবাসীরা ‍কুয়েতে প্রবেশের সুযোগ পাবে।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্লাটফর্মে নিবন্ধনকরা বিভিন্ন দেশের মোট ৯১ হাজার ৮০৫ জন প্রবাসীর সনদ অনুমোদন দিয়েছে এবং এছাড়াও বিভিন্ন তথ্য ভুলের কারণে ৫২ হাজার ৯৬৩ জনের নিবন্ধন বাতিল করা হয়েছে। ১ আগস্ট থেকে কুয়েতে আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও করোনা সংক্রমণ উচ্চ ঝুঁকি থাকার কারণে বাংলাদেশ, ভারত, নেপালসহ কয়েকটি দেশের ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন