শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্ক খুলেছে

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

দর্শনার্থীদের বিনোদনের জন্য গত শুক্রবার থেকে খুলে দেওয়া হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক। গত ৩ এপ্রিল করোনা সংক্রমণ রোধে সাফারি পার্ক বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। বিষয়টি জানান সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক মো. তবিবুর রহমান।

তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলতি বছরের ৩ এপ্রিল থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত পার্কটি বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে সাফারি পার্ক খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্ক পরিদর্শনের আমন্ত্রণ জানান তিনি।
এর আগেও করোনাভাইরাসের সংক্রমণরোধে গত বছরের ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাফারি পার্ক বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। প্রায় সাড়ে ৭ মাস বন্ধ থাকার পর গত বছরের ১ নভেম্বর সাফারি পার্ক খুলে দিয়েছিল কর্তৃপক্ষ।
সাফারি পার্ক প্রকল্পের পরিচালক ও উপ-প্রধান বন সংরক্ষক মো. জাহিদুল কবির বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে এবং ধারণ ক্ষমতার অর্ধেক দর্শনার্থীর জন্য সুযোগ রেখে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক ও ভাওয়াল জাতীয় উদ্যানসহ (ভাওয়াল ন্যাশনাল পার্ক) বনবিভাগের সকল বিনোদন কেন্দ্র গত শুক্রবার থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্কটি পরিদর্শনের জন্য আমন্ত্রণ জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন