শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের সঙ্গে ফ্লাইট চালু হচ্ছে না : বেবিচক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ভারত ও বাংলাদেশের বিমান চলাচল কর্তৃপক্ষের মধ্যে ফ্লাইট পুনরায় চালুর বিষয়ে চুক্তি না হওয়ায় দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর সিদ্ধান্ত বাতিল হয়েছে। গতকাল শনিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক বেবিচকের একজন শীর্ষ কর্মকর্তা জানান. বাংলাদেশের সঙ্গে পুনরায় চালু শুরুর বিষয়ে ভারতের কাছ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক জবাব পাওয়া যায়নি।

বেবিচক গত ৪ আগস্ট ভারতের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরকে (ডিজিজিএ) এয়ার বাবল চুক্তির আওতায় ১১ আগস্ট থেকে ফ্লাইট পুনরায় শুরুর অনুমোদন চেয়ে একটি চিঠি দেয়।
জানতে চাইলে বেবিচকের এক কর্মকর্তা বলেন, কিন্তু, আমরা এখনও তাদের কাছ থেকে চিঠির কোনো উত্তর পাইনি। এ কারণে আমাদের পক্ষে এখনই বলা কঠিন যে দুই দেশের মধ্যে ফ্লাইট আবার কবে শুরু হবে। তিনি আরো বলেন, আমরা পররাষ্ট্রমন্ত্রীর একটি বক্তব্যের পরিপ্রেক্ষিতে ফ্লাইট পুনরায় চালুর ঘোষণা দিয়েছিলাম। তিনি গত ১৭ আগস্ট বলেছিলেন যে ২০ আগস্ট থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে ফ্লাইট চালু হবে। আমরা ইতিমধ্যে যাত্রীদের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানিয়েছি। যারা টিকিট কিনেছিলেন, তারা অতিরিক্ত চার্জ ছাড়াই তাদের টিকিট পরিবর্তন করে পছন্দের দিনের টিকিট নিতে পারবেন। এছাড়া, যাত্রীরা চাইলে টিকিট ফেরতও দিতে পারবেন।

এদিকে, গতকাল শনিবার টাইমস অফ ইন্ডিয়াকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন কর্মকর্তার বলেন, আমরা রবিবার থেকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করেছিলাম। কিন্তু, ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে এ বিষয়ে অনুমোদন পাওয়া যায়নি। এ বিষয়ে চুক্তি সই হলে, আমরা নতুন তারিখ ঘোষণা করব। ভারতের দুটি উড়োজাহাজ চলাচল সংস্থা স্পাইসজেট ও ইন্ডিগোর ফ্লাইট চালুর কথা থাকলেও, সেগুলোও বাতিল করা হবে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে চলতি বছরের এপ্রিল মাসে দুই দেশের মধ্যে ফ্লাইট স্থগিত করা হয়। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন