শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মির্জা আব্বাসের বিরুদ্ধে ফের অনুসন্ধানে নেমেছে দুদক

রেলওয়ের ২০০ কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সাবেক পূর্তমন্ত্রী এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে ২শ’ কোটি টাকার সরকারি সম্পত্তি (রেলওয়ের জমি) আত্মসাতের অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নুীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার এ সিদ্ধান্তের বিষয়টি জানায় সংস্থার উপ-পরিচালক (জনসংযোগ) আরিফ সাদেক। তিনি জানান, বাংলাদেশ রেলওয়ের দেড়শ’ কাঠা জমি নামে- বেনামে ক্রয় দেখিয়ে আত্মসাৎ করেন। এছাড়া ক্ষমতার অপব্যবহারসহ আরও কিছু দুর্নীতির অভিযোগ রয়েছে। অভিযোগগুলো অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

অভিযোগে উল্লেখ রয়েছে, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী থাকাকালে রাজধানীর খিলগাঁও মৌজায় বাংলাদেশ রেলওয়ের শূন্য দশমিক ৩১২৫ একর জমি অবৈধভাবে নিজ নামে অবমুক্ত ও নামজারি করান। পরে একই মৌজাভুক্ত বিভিন্ন দাগ খতিয়ানে আরও ১৫০ কাঠা জমি দুর্নীতির মাধ্যমে ক্রয় করেন। এছাড়া খিলগাঁও পুনর্বাসন এলাকার পার্কের জায়গায় প্লট তৈরি করে নিজ নাম এবং বেনামে বরাদ্দ নিয়ে ২শ’ কোটি টাকার সরকারি সম্পত্তি আত্মসাৎ করেন। এছাড়া গুলশান-বনানীর ৫০ থেকে ৬০ কাঠা জমি আত্মসাতের অভিযোগ রয়েছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে মির্জা আব্বাসের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুদক।
এর আগে ২০১৯ সালের জানুয়ারিতে ২০ কোটি ৭৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে মামলা করে দুদক। সংস্থাটির পরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে শাহজাহানপুর থানায় মামলাটি দায়ের করেন। এটি এখন তদন্তাধীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন