সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনের রাফাহ সীমান্ত ক্রসিং বন্ধ করে দিচ্ছে মিশর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:৫৭ পিএম

মিশর ও ফিলিস্তিনের গাজা সীমান্তের একমাত্র ক্রসিং বা পারাপারের স্থান রাফাহ বন্ধ হচ্ছে আজ সোমবার (২৩ আগস্ট)। মিশরীয় নিরাপত্তা সূত্রের বরাতে এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিতবেদনে বলা হয়, গাজা নিয়ন্ত্রণকারী হামাস জানিয়েছে, মিশর কর্তৃপক্ষ এই ক্রসিং বন্ধ হওয়ার খবর জানিয়েছে। তবে বিস্তারিত জানানো হয়নি। এদিকে মিশরের দুটি সূত্রের মতে, নিরাপত্তার কারণে এই ক্রসিং বন্ধ করা হয়েছে।
মিশরের বিভিন্ন হাসপাতালে গাজার আহত নাগরিকদের চিকিৎসার এবং দেশটিতে ত্রাণ সরবরাহের সুযোগ করে দিতে গত মে মাসে গাজা ও মিশরের মধ্যে রাফাহ সীমান্ত ক্রসিং খুলে দেয়া হয়। ইসরাইলের ১১ দিনের ব্যাপক বিমান হামলার পর এ সীমান্ত মিশর খুলে দেয়। মিশরের মধ্যস্থতায় ইসরাইল ও হামাসের মধ্যে অস্ত্রবিরতি চুক্তি হওয়ায় ১১ দিনের এ যুদ্ধের অবসান ঘটে।
গাজার পূর্বাঞ্চলীয় সীমান্তে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সপ্তাহান্তের সহিংসতার পর মিশর রাফাহ সীমান্ত বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ২৩ আগস্ট, ২০২১, ১:২৭ পিএম says : 0
ও আল্লাহ মিশরের মুরতাদ তাগুত সিসিকে ধ্বংস করে ইসলামিক শাসন ব্যবস্থা কায়েম করে দাও অন্য ভাবে মুসলিমদের কি অত্যাচার করছে প্যালেস্টাইনীদের কি কখনো সাহায্য করো না এই শয়তান
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন