রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান - মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৩:৪৮ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাড. শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। পবিত্র কুরআন ও রাসুল (স.) এর দেখানো পথ অনুসরন করলে প্রত্যেকের জীবন পরিপূর্ণ হবে। কোরআন হাদিসের ভিত্তিতে জীবনকে পরিচালিত করলে সেটি আরো সুন্দর হবে। বঙ্গবন্ধু আলেমদের চিন্তায় অনেক কাজ করে গেছেন। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আলেমদের উন্নয়নে অনেক কাজ করছেন।

আজ সোমবার (২৩ আগষ্ট) দুপুরে পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষণপ্রাপ্ত জাতীয় ইমাম সমিতি জেলা শাখা আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী, জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রীর হায়াতে তৈয়্যেবা কামনা উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আজকের সমাজ ব্যবস্থায় অনেক উন্নতি হয়েছে। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ অনেক কিছুই হয়েছে। তবে নৈতিকতা এবং মূল্যবোধের কিন্তু অবনতি ঘটছে। বয়স্ক লোক দেখলে সালাম দিয়ে সম্মান করি না। একজন বয়স্ক লোক দেখলে করার প্রবণতা আমাদের মাঝে আনতে হবে। আমরা সপ্তাহব্যাপী অপকর্ম করার পরে আমরা মনে করি শুক্রবার জুম্মার নামাজের মাধ্যমে আমাদের সকল অপকর্ম দূরীভূত হবে। আমরা অপকর্ম করব, আর আলেমদের আমাদের জন্য দোয়া করবেন সে দোয়া আমাদের কোন কাজে লাগবে না।

প্রশিক্ষণপ্রাপ্ত জাতীয় ইমাম সমিতি জেলা শাখার সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা মীর মোঃ ফারুক আব্দুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব হাফেজ মাওলানা রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেছারাবাদ ছারছীনা দারুস সুন্নাত কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. সাইয়্যেদ মুহা. শরাফত আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক খান বাদশা, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ. কে. এম. সা'দ উদ্দিন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা কৃষকলীগের সভাপতি চান মিয়া মাঝি, কেন্দ্রীয় যুবলীগ সদস্য কামরুজ্জামান খান শামিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য জিয়াউল আহসান জিয়া, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক অনিরুজ্জামান অনিকসহ আরো অনেকে।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী, জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রীর হায়াতে তৈয়্যেবা কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ২৩ আগস্ট, ২০২১, ৮:৪৪ পিএম says : 0
Thank you honourable minister.Islam
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন