রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত

বরিশালে প্রশাসন-সিটি মেয়র বৈঠকে সমঝোতা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরিশালে সদর উপজেলা কমপ্লেক্স ও ইউএনও’র বাসভবনে গত বুধবার রাতে হামলা এবং পুলিশ ও আনসারের গুলিবর্ষণের ঘটনায় মামলা-পাল্টা মামলাসহ চলমান অস্থিরতার অবসান হয়েছে। গত রোববার রাত সাড়ে ১০টা থেকে ১টা পর্যন্ত বিভাগীয় কমিশনারের বাসভবনে সিটি মেয়র, প্রশাসন ও পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকে সমঝোতার কথা জানিয়েছেন একাধিক পক্ষ।

বৈঠকে দীর্ঘ আলোচনার পরে সব পক্ষ মামলা তুলে নেয়ার সিদ্ধান্তের প্রেক্ষিতেই সমঝোতা হয়েছে বলে জানা গেছে। সিটি করপোরেশন গভীর রাতে এক বিবৃতিতে জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার লক্ষ্যে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গিকার করেছে। এ ব্যাপারে বিভাগীয় কমিশনার সাইফুল আহসান বাদল ও জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দারের সাথে সেল ফোনে যোগোযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।
গত রোববার রাত ১০টার আগে থেকেই সিটি মেয়র, মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক এবং সদর ইউএনওসহ আরো কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা বিভাগীয় কমিশনারের বাসভবনে প্রবেশ করেন। রাত ১টার দিকে তারা সেখান থেকে বের হয়ে যান। বৈঠকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগর সভাপতি একেএম জাহাঙ্গীরও উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ সমঝোতার বিষয়টি জানিয়ে সব ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে আগামীতে সবাই একসাথে কাজ করার অঙ্গীকারের কথা জানিয়েছেন। সমঝোতা বৈঠক শেষে বিভাগীয় কমিশনারকে মাঝে রেখে অংশগ্রহণকারীরা একটি গ্রæপ ছবিও তুলেছেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে সদর উপজেলা পরিষদ কমপ্লেক্স ও ইউএনও’র বাসভবনে গোলযোগের ঘটনায় ইউএনও সিটি মেয়র সাদিক আবদুল্লাহসহ ছাত্রলীগ-যুবলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মীর বিরুদ্ধে এবং পুলিশ প্রথমে অজ্ঞাত ৪শ’ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে। পরবর্তীতে হত্যা চেষ্টার অভিযোগে মেয়রসহ বিপুল সংখ্যক নেতা-কর্মীর বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করে পুলিশ। এসব মামলায় ২৩ নেতা-কর্মীকে গ্রেফতারও করা হয়েছে। গত রোববার সিটি করেপারেশনের প্যানেল মেয়র এবং স্টেট অফিসার সদর ইউএনও এবং কোতয়ালী থানার ওসির বিরুদ্ধে দুটি ভিন্ন মামলা দায়েরের পরে আদালত তা গ্রহণ করে ২৩ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলে পিবিআইকে নির্দেশ দেয়।
গত রোববার দিনভরই সব পক্ষ থেকে সমঝোতার আভাস পাওয়া যাচ্ছিল। স্থানীয় সরকার মন্ত্রীও বিষয়টিকে ভুল বোঝাবুঝি বলে দ্রæত সমাধান হয়ে যাবে বলে জানিয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন