সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে অনুমোদন ছাড়া ওষুধ বাজারজাত করায় কাঁচামাল ধ্বংস ও কারখানা বন্ধ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৬:১০ পিএম

রংপুরে অনুমোদনহীন একটি ওষুধ কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওষুধ তৈরির সরঞ্জামসহ বেশ কিছু কাঁচামাল ধ্বংস করে কারখানা বন্ধ করে দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে নগরীর অদূরে হারাগাছ বাহারকাছনা এলাকার নিউ মৌভাষা ঢাকা ফার্মাসিউটিক্যাল (আয়ুর্বেদিক) কারখানায় যৌথ অভিযান পরিচালনা করেন ঔষধ প্রশাসন অধিদপ্তর, ডিবি পুলিশ এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় অনুমোদনের কোনো কাগজপত্র না থাকায় প্রতিষ্ঠানের মালিক ওয়ালিউল­যাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড এবং লাইসেন্স না করা পর্যন্ত কারখানার সব কার্যক্রম ও উৎপাদন বন্ধ রাখার আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রংপুর মহানগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ জানিয়েছেন, প্রতিষ্ঠানটি ঔষধ প্রশাসনের অনুমোদন ছাড়া বিভিন্ন আয়ুর্বেদিক ওষুধ উৎপাদন ও বাজারজাত করে আসছিল। সংবাদ পেয়ে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার দুপুরে ওই কারখানায় অভিযান পরিচালনা করে। এ সময় দেখা যায় সেখানে কোনো কেমিস্ট নেই। ওষুধ প্রস্তুতকারী শ্রমিকদের হাতে হ্যান্ড গ্লোভস ও মুখে মাস্ক নেই। নোংরা পরিবেশে স্বাস্থ্যবিধি না মেনে শ্রমিকদের ওষুধ প্রস্তুত করতে দেখা যায়। এছাড়া, কারখানাটির ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেই এবং ওষুধ তৈরির কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণ করাও হয় না। পরে কারখানাটির বিভিন্ন সরঞ্জামাদিসহ প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল জব্দ করে ধ্বংস করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন