শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আগামী ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল সোমবার পিএসসির এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য যাদের শ্রæতলেখক প্রয়োজন, আগামী ৯ সেপ্টেম্বর পিএসসি বরাবর আবেদন করতে হবে।
প্রতিবন্ধী প্রার্থীদের শ্রæতলেখকের আবেদনে অনলাইন আবেদনপত্রের (বিপিএসসি ফরম ১) কপি এবং প্রবেশপত্র জমা দিতে হবে। প্রার্থীর দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত কপি জমা দিতে হবে। শ্রæতলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে সিভিল সার্জনের প্রত্যয়নপত্র এবং প্রতিবন্ধী পরিচয়পত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে।
পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা যথাসময়ে সংবাদ মাধ্যমে এবং পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।
গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেওয়ার কথা জানানো হয় সেই বিজ্ঞপ্তিতে।
এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন এবং শিক্ষায় ৮৪৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এছাড়া ৪৩তম বিসিএসে নিয়োগ পাবে অডিটে ৩৫ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন, সমবায়ে ২০ জন, ডেন্টাল সার্জন পদে ৭৫ জনসহ অন্যান্য ক্যাডারে আরও ৩৮৩ জন। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন