শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

স্বীকৃতি দেয়ার আগে ভারত ও রাশিয়া তালেবানদের কর্মকাণ্ড মূল্যায়ন করবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ৯:১০ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই অঞ্চলে ইসলামিক কট্টরপন্থার উত্থানে সম্মত হয়েছেন এবং পাকিস্তানে তালেবান সংশ্লিষ্ট ইসলামিক গোষ্ঠীর উত্থান নিয়ে উদ্বিগ্ন। -হিন্দুস্তান টাইমস

আফগানিস্তানে তালেবানের কর্মকাণ্ডের বিষয়ে রাশিয়া এবং ভারত পরস্পরের সাথে পরামর্শ করার সিদ্ধান্ত নিয়েছে এবং আফগানিস্তানের নতুন সরকারপ্রধানকে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় আসার পর থেকে সুন্নি পশতুন ইসলামী শক্তিতে কোন উল্লেখযোগ্য পরিবর্তন আছে কিনা তা মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। দেশ দুটি আফগান পরিস্থিতির বিশদ মূল্যায়ন করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রতিটি দেশের জাতীয় নিরাপত্তা কর্মকর্তাদের সমন্বয়ে একটি যৌথ কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে, যাতে তালেবান সরকারের সাথে ভবিষ্যৎ পদক্ষেপের সিদ্ধান্ত ভারত এবং রাশিয়া উভয়েই নেয়।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেন এবং জি-৭ শীর্ষ সম্মেলনের আগে আফগানিস্তানের পরিস্থিতি এবং দক্ষিণ ও মধ্য এশিয়ার উপর এর প্রভাব নিয়ে টেলিফোনে বিস্তারিত আলাপচারিতার পর এই গুরুত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Sultan mahmoud ২৮ আগস্ট, ২০২১, ৪:৩৮ এএম says : 0
No need for Indian recognition. Who gave India its recognition?
Total Reply(0)
aakash ১ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৩ পিএম says : 0
Because India is a superpower in Asia Pacific region. :) either you could digest it or not .. that issue is yours. ,:)
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন