শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩২ করার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষের উপহার হিসেবে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ করার দাবি জানিয়েছেন চাকরি প্রত্যাশীরা।
গতকাল শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক মহাসমাবেশ থেকে এ দাবি জানানো হয়। চাকরি প্রত্যাশীদের পক্ষে জানানো হয়, করোনায় শিক্ষার্থীদের প্রায় ২ বছর সময় জীবন থেকে অতিবাহিত হতে চলেছে। তাই করোনাকালীন ক্ষতি পূরণের পাশাপাশি মুজিববর্ষের ও স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছরে আমরা বেকার যুবকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ বছর করার দাবি জানাচ্ছি। আওয়ামী লীগ সরকারের ২০১৮ সালে নির্বাচনী ইশতেহারে উল্লিখিত প্রতিশ্রæতি ছিল বাস্তবতার নিরিখে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির বিষয়ে যুক্তিসংগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তারা বলেন, করোনা জীবনের যে সময় কেড়ে নিচ্ছে এর চেয়ে বড় বাস্তবতা আর কী হতে পারে? করোনাকালে বিভিন্ন বয়সী শিক্ষার্থীদের বয়সজনিত ক্ষতি পুষিয়ে নিতে ব্যাকডেট বা বয়স সমন্বয় কোনো কার্যকরী সমাধান নয়, ৩২ বছরে উন্নীত করলেই সবাই প্রকৃত ৩০ বছরের সুযোগ পাবে। উন্নয়নের এই অগ্রযাত্রাকালীন সময়ে এখন বাংলাদেশে চলমান জনসংখ্যাতাত্তি¡ক লভ্যাংশ যথাযথ ব্যবহার নিশ্চিতকরণে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ বছরে উন্নীত করা জরুরি।
চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের পক্ষে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মামুন, তানভির হোসেন, সাজিদ রহমান, আনোয়ার সাকিন, অক্ষয় রায়, ওমর ফারুক, নিতাই সরকার, সুমনা রহমান, মারজিয়া মুন, সাদেকুল ইসলাম, শারমীন সুলতানা, মাহমুদুল হাসান, কাজী কামরুন্নাহার প্রমুখ।
##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন