মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আফগানিস্তানে নিরাপদেই আছেন বাংলাদেশিরা: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৫:২১ পিএম

আফগানিস্তানে আটকেপড়া বাংলাদেশিরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার (২৮ আগস্ট) বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক এক সেমিনারের আয়োজন করে বিআইআইএসএস।

আফগানিন্তানে আটকে পড়াদের ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আফগানিস্তানে আটকেপড়া বাংলাদেশিরা এখন ভয়ে এয়ারপোর্টে যেতে পারছেন না। তারা আটকে পড়েছেন। আটকেপড়া নাগরিকদের ফিরিয়ে আনতে উজবেকিস্তান মিশন কাজ করছে। তাদের সঙ্গে আফগানিস্তানের ১৬০ জন শিক্ষার্থীও আটকে পড়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আফগানিস্তানে ব্র্যাকের বেশ কিছু লোক রয়েছে। আমরা ৬ সপ্তাহ আগে ব্র্যাককে সতর্ক করেছিলাম, যে তারা যেন ফিরিয়ে নিয়ে আসে।

আফগানিস্তানে ১৫ জন বাংলাদেশি দেশে ফেরার জন্য অপেক্ষায় রয়েছেন। তাদের সঙ্গে আফগানিস্তানের ১৬০ জন শিক্ষার্থী ফিরবেন। এসব শিক্ষার্থী বাংলাদেশের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে পড়াশোনা করেন। তারা ছুটিতে বাড়ি গিয়েছিলেন। এখন ফ্লাইট না থাকায় সহজেই ফিরতে পারছেন না। কাবুল বিমানবন্দরে গত বৃহস্পতিবার এক ভয়াবহ বোমা বিস্ফোরণে প্রায় শতাধিক লোক মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ২৮ আগস্ট, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
আলহামদুলিললাহ আলহামদুলিললাহ আলহামদুলিললাহ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন