শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যেভাবে জুভেন্টাস থেকে ইউনাইটেডে রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৫:৫৮ পিএম | আপডেট : ৭:৩৪ পিএম, ২৮ আগস্ট, ২০২১

জানতেন একজন, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সুলসার। গতকাল (শুক্রবার) চুক্তি হওয়ার অনেক আগে জুম কলের আভাস পেয়ে তিনি বুঝে গেছিলেন তার সাবেক সতীর্থ এবার শিষ্য হয়ে ফিরে আসছেন ওল্ড ট্রাফোর্ডের লাল আঙিনায়।

সবাই জানতো, রোনালদো ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন। অথচ সিটিজেনদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামের পরিবর্তে জুম মিটিংয়ের তোড়জোড় মাইল চারেকের দূরত্ব ওল্ড ট্রাফোর্ডে। তাতেই যা আন্দাজ করার করে নিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ। সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বিষয়টি তুলে ধরা হয়েছে।

বাকিটা কারও অজানা নয়। গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, পর্তুগিজ তারকার জন্য ২৪ মিলিয়ন ইউরো খরচ করেছে ইউনাইটেড, বাংলাদেশি মুদ্রায় প্রায় আড়াইশ কোটি টাকা। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর ট্রান্সফার ফি হিসেবে নাকি ম্যানসিটির কাছে ২৫ মিলিয়ন ইউরো দাবি করেছিল রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্তাস।

৩৬ বছর বয়সী রোনালদো আবার আবার লাল জার্সি গায়ে মাতাবেন ইংলিশ প্রিমিয়ার লিগ। ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে আবার কবে ফিরবেন রোনালদো? এই প্রতীক্ষায় প্রহর গুনছেন রেড ডেভিল সমর্থকরা। চুক্তি ও মেডিকেল টেস্ট এখন শুধু আনুষ্ঠানিকতা। জানা গেছে, ওল্ড ট্রাফোর্ড ১১ সেপ্টেম্বর ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে মাঠে ফিরবেন সিআরসেভেন। রোনালদো এখন বান্ধবী আর সন্তাদের নিয়ে পর্তুগালে মাদেইরায় মায়ের সঙ্গে ছুটি উপভোগ করছেন।

দ্বিতীয় দফায় তার অভিষেক দীর্ঘায়িত হওয়ার কারণ কাতার বিশ্বকাপের বাছাই পর্ব। বিশ্বকাপ বাছাই পর্বের লড়াইয়ের পরই ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠে নামবেন তিনি। এর মাঝে চুক্তি ও স্বাস্থ্য পরীক্ষার মতো কাজগুলো করা হবে। তার চেয়েও মজার ব্যাপার হলো- রেড ডেভিলদের ওই ম্যাচটি অনুষ্ঠিত হবে ওল্ড ট্রাফোর্ডে। তাই অদ্ভুত কোনো কাণ্ড না ঘটলে ওল্ড ট্রাফোর্ডই হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর রাজসিক প্রত্যাবর্তন।

এর আগে ২০১৮ সালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে পাড়ি জমান রোনালদো। বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার ক্লাবটিতে যাওয়ার পর খুব বেশি সাফল্য পায়নি ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন