বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মতলব উত্তরের মোহনপুর লঞ্চঘাটের টোল ফ্রি

আ’লীগ নেতা কাজী মিজান সৌজন্যে

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৬:৩১ পিএম | আপডেট : ৭:১০ পিএম, ২৮ আগস্ট, ২০২১

মতলব উত্তর উপজেলার মোহনপুর লঞ্চঘাটে টোল ফ্রি যাতায়াত কার্যক্রম উদ্বোধন করেন কাজী মিজানুর রহমান।


চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর লঞ্চঘাটের টোল ফ্রি করে দিয়েছেন আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী ও মোহনপুর পর্যটন লি. এর ব্যবস্থাপনা পরিচালক কাজী মিজানুর রহমান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও শোকের মাস উপলক্ষে এই মহান উদ্যোগ নেন তিনি। শনিবার দুপুরে লঞ্চঘাটে টোল ফ্রি যাতায়াত কার্যক্রম উদ্বোধন করেন কাজী মিজানুর রহমান। মোহনপুর লঞ্চ ঘাটের ইজারাদার বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন ফকিরকে টোলের সমুদয় অর্থ পরিশোধ করে যাত্রীদের জন্য টোল ফ্রি করেন কাজী মিজানুর রহমান।

এসময় যাত্রীদের সাথে কথা হলে তারা বলেন, ব্রিটিশ পিরিয়ড থেকে ঐতিহ্যবাহী মোহনপুর লঞ্চঘাটের কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত কার্যক্রম চলছে। কবে শুরু থেকেই সরকারি টোল নিয়ে চলছিল সরকারি টোল নিয়ে। বিগত প্রায় ১০০ বছরের চাহিদা ছিল টোল ফ্রি মোহনপুর লঞ্চঘাট। সেটা আজ আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান বাস্তবায়ন করায় আনন্দ প্রকাশ করেন তারা। স্থানীয় মোহনপুরবাসী বাসী বলেন, বর্তমানে কাজী মিজানুর রহমানের নেতৃত্বে মোহনপুরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। এই উন্নয়নের ধারাবাহিকতায় আজ তিনি লঞ্চঘাট টোল ফ্রি করলেন। এতে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে কাজী মিজানুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন প্রহসন মুক্ত একটি উন্নয়নশীল বাংলাদেশ। সেই লক্ষে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। নিচের জীবন বাজি রেখে বাংলাদেশের উন্নয়ন করছেন। তার সাথে আমরা যার যার জায়গা থেকে উন্নয়নে অংশ নিব। তারই ধারাবাহিকতায় আজ মোহনপুর লঞ্চঘাটের টোল ফ্রি করে দিয়েছি। সরকারি টোল আমি ব্যক্তিগত ভাবে বহন করবো। জাতীয় শোকের মাস উপলক্ষে এই কার্যক্রম হাতে নিয়েছি। পরবর্তীতে মোহনপুর বাজারও ফ্রী করে দেওয়া হবে। তিনি সকলের কাছে দোয়া চান।

এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সদস্য রাধেশ্যাম সাহা চান্দু বাবু, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই প্রধান, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, মোহনপুর লঞ্চ ঘাটের ইজারাদার বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন ফকির, মোহনপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রী লাভলী বেগম, মোহনপুর লঞ্চ ঘাটের ইজারাদার মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. বিল্লাল তপাদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, আওয়ামীলীগ নেতা গোলাম হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন