শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হঠাৎ রোনালদো কেন ফিরলেন ম্যানই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

২০১০ সালের কথা। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সবে এক মৌসুম হয়েছে। সাংবাদিকের এক প্রশ্নের জবাবে রোনালদো জানালেন, ম্যানইউ ডাকলে সাড়া দেবেন। আবারও প্রিয় ক্লাবের হয়ে খেলতে চান তিনি। ম্যানইউর ডাক আর রোনালদোর সেই চাওয়ার মেলবন্ধনে এবারের দলবদলের শেষ মুহূর্তের নাটকীয়তায় ফের ম্যানইউতেই ফিরলেন রোনালদো।

মাঝের এই সময়টাতে রোনালদো কখনোই ভুলতে পারেননি ম্যানইউকে! এমনকি রিয়ালে কাটানো তার সবচেয়ে সাফল্যমন্ডিত সময়েও। যখনই ম্যানইউ প্রসঙ্গ এসেছে অকপটেই ভালোবাসার কথা জানিয়েছেন। কারণও আছে অবশ্যই। আজ যে তিনি ‘রোনালদো’ সেটার সৃষ্টি তো ম্যানইউতেই। রোনালদোর ক্যারিয়ারের সবচেয়ে মধুর স্মৃতিগুলো জড়িয়ে আছে এই ক্লাবের সঙ্গে। সেই ক্লাবকে তিনি ভোলেন কী করে!
ম্যানইউতে ছয় বছরের ক্যারিয়ারে কী পাননি? ক্লাবকে সাফল্য এনে দিয়েছেন। নিজে জিতেছেন ব্যক্তিগত সেরার পুরস্কার। সবচেয়ে বড় ব্যাপার ওল্ড ট্রাফোর্ডের ভালোবাসা। যেটা রোনালদো কখনোই ভুলতে পারবেন না। ম্যানইউকে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা জিতিয়েছেন। একবার ওল্ড ট্রাফোর্ডে এনে দিয়েছেন চ্যাম্পিয়নস লিগের শিরোপা। নিজে ব্যালন ডি-অর জিতেছেন, পেয়েছেন ফিফা বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি।
রিয়ালে গিয়েও সাফল্যের সেই ফুলঝুরি ছুটিয়েছেন রোনালদো। রিয়াল ছেড়ে জুভেন্টাসে যাওয়ার পর গত তিন বছরে এই সাফল্যগুলোই মিস করছিলেন রোনালদো। ক্যারিয়ারের এতটুকু বসন্ত পেরিয়েও সাফল্যক্ষুধা কখনোই কমতি ছিল না রোনালদোর মাঝে। সেটাই তাকে বাধ্য করেছে ম্যানইউতে ফিরতে।
এবার দলবদলের শুরুতে রোনালদোর নাম না আসলেও সময় যতই গড়িয়েছে চিত্র পাল্টেছে। ম্যানইউর নগর প্রতিদ্বন্দ্বী সিটিকে জড়িয়ে খবর আসতে থাকে। দুই পক্ষের চুক্তির অনেকটাই যখন পাকাপাকি তখনই দৃশ্যপটে হাজির ম্যানইউ। ঘরের ছেলে ‘প্রতিবেশীর ঘরে’ যাবে ব্যাপারটা মেনে নিতে পারেনি ম্যানইউ। আর তাই রোনালদোকে পেতে উঠে পড়ে লাগে তারা। সেই ২০১০ সালেই ম্যানইউ ডাকলে সাড়া দেবেন বলা রোনালদো ‘ঘরে ফেরার’ প্রস্তাব ফিরিয়ে দিতে পারেননি।
গত চার বছরে বড় কোনো সাফল্যে না পেলেও নিজেদের ইতিহাস ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে ম্যানইউ। দলে আছেন ব্রুনো ফার্নান্দেস, পল পগবা, এডিনসন কাভানি, মার্কাস রাশফোর্ডদের মতো একঝাঁক মেধাবী খেলোয়াড়। সে দলে রোনালদোর যুক্ত হওয়া নিশ্চিতভাবেই বিশেষ কিছু। দলকে কীভাবে বড় শিরোপা জেতাতে হয়, তা তার ভালোই জানা আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন