শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবিলম্বে গণতান্ত্রিক পদ্ধতিতে বায়রা নির্বাচন সম্পন্ন করুন

নির্বাচন বোর্ডকে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

জরুরি ভিত্তিতে স্থগিতকৃত বায়রা নির্বাচন (২০২১-২০২৩) সম্পন্ন করার উদ্যোগ গ্রহণের জোর দাবি জানিয়েছে রিক্রুটিং এজেন্সিজ-ঐক্য পরিষদ (আরএওপি)। গতকাল শনিবার প্রশাসক বায়রার প্রশাসকের কাছে লিখিত চিঠিতে এ দাবি জানানো হয়েছে। রিক্রুটিং এজেন্সিজ-ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান ও মহাসচিব আরিফুর রহমানের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী যথা সময়ে বায়রা নির্বাচন (২০২১-২০২৩) কার্যক্রম সম্পন্ন করার জন্য বাণিজ্য মন্ত্রণালয় বায়রায় প্রশাসক নিয়োগ দিয়েছে।

বায়রা নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন, আপিল বোড গঠনসহ নির্বাচনের সিডিউল ঘোষণা করা হয়েছিল। উক্ত সিডিউল অনুযায়ী তিন শতাধিক বায়রা সদস্য প্রার্থী হওয়ার জন্য নমিনেশন ফরম ক্রয় করেছিলেন। পরবর্তীতে দেশের কোভিড-১৯ পরিস্থিতি অবনতির প্ররিপ্রেক্ষিতে লকডাউন এর কারণে মনোনয়ন পত্র জমা প্রদানের এক দিন পূর্বে বায়রা নির্বাচন সাময়িক ভাবে স্থগিত করা হয়। যদিও উক্ত সময়েই বাণিজ্য সংগঠন বিজিএমইএ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনসহ বিভিন্ন নির্বাচন সম্পন্ন হয়েছিল।

বায়রা সদস্যবৃন্দের অসংখ্য সমস্যা চলমান রয়েছে। উক্ত সমস্যা গুলো সমাধানের জন্য নির্বাচিত বায়রা কমিটির বিকল্প নেই। দীর্ঘ দিন বায়রায় নেতৃত্বহীন থাকায় জনশক্তি রফতানি সংক্রান্ত সমস্যাদি সমাধানের উদ্যোগ নেয়া সম্ভব হচ্ছে না। অবিলম্বে গনতান্ত্রিক পদ্ধতিতে বায়রা নির্বাচন সম্পন্ন করা একান্ত অপরিহার্য। বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতি উন্নতি হওয়ায় লকডাউন প্রত্যাহার করা হয়েছে। বাংলাদেশের নির্বাচন কমিশন স্থগিত হওয়া সকল নির্বাচন ইতিমধ্যে সম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করছেন। আরএওপি সভাপতি ও মহাসচিব বায়রা নির্বাচন দ্রুত সম্পন্ন করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বায়রা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও প্রশাসকের জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন