বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার টার্কিশ এয়ারলাইন্সে আরো একটি আফগান শিশুর জন্ম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৯:৪১ এএম

আফগানিস্তান থেকে উদ্ধারকারী একটি ফ্লাইটে আরো একটি শিশুর জন্ম হয়েছে। গতকাল শনিবার টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই শিশুটিকে জন্ম দেন এক আফগান নারী।
সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে যাচ্ছিল উদ্ধারকারী ফ্লাইটটি। গত সপ্তাহে মার্কিন উদ্ধারকারী ফ্লাইটে এক আফগান শিশুর জন্মের পর এবার টার্কিশ এয়ারলাইন্সের একটি উদ্ধারকারী ফ্লাইটে জন্ম নিল আরেক শিশু।
শুক্রবার রাতে দুবাই থেকে টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটটি ছেড়ে যাওয়ার পরপরই প্রসব বেদনা ওঠে অন্তঃসত্ত্বা সোমান নুরি'র। ডেলিভারিতে সহায়তা করতে এগিয়ে আসেন কেবিন ক্রু'রা। ভূপৃষ্ঠ থেকে ১০ হাজার ফিট উচ্চতায়, কুয়েতের আকাশসীমায় জন্ম দেন একটি মেয়ে শিশুর।
টার্কিশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, মা ও শিশু দুজনই এখন সুস্থ আছেন। শিশুটির নাম রাখা হয়েছে হাভা।
অন্তঃসত্ত্বা সোমান নুরি ও তার স্বামীকে কাবুল থেকে উদ্ধার করে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নেয়া হয়েছিল। সেখান থেকে আরেকটি উদ্ধারকারী বিমানে করে তারা যাচ্ছিলেন যুক্তরাজ্যে। মাঝপথে শিশুটির জন্মের পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কুয়েতে ল্যান্ড করা হয় বিমানটি। পরে ফের যুক্তরাজ্যের বার্মিংহ্যাম শহরের পথে যাত্রা করে টার্কিশ এয়ারলাইন্সের ওই ফ্লাইট। সূত্র : আল জাজিরা, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন