রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

আগামীতে সাড়ে ৪ হাজার বন্ধ থাকা ও মেয়াদ উত্তীর্ণ প্রতিষ্ঠানে নির্বাচনের পরিকল্পনা রয়েছে : প্রধান নির্বাচন কমিশনার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৫:১৭ পিএম

প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুদা বলেছেন, আগামীতে স্থানীয় সরকারের অধীনে ইউনিয়ন পরিষদ, উপজেলা ও পৌরসভা নির্বাচনের পরিকল্পনা রয়েছে। এ নির্বাচন অনেক বড় নির্বাচন, এতে সাড়ে ৪ হাজার প্রতিষ্ঠানের নির্বাচন হবে। মাঠ পর্যায়ের তথ্য উপাত্ত নেয়ে শেষে আগামী ২ সেপ্টেম্বর কমিশনের সভা হবে। ওই সভায় প্রথম ধাপে করোনাকালে বন্ধ থাকা প্রতিষ্ঠাণগুলোতে আগে নির্বাচন হবে। দ্বিতীয় ধাপে যে গুলোর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে সেগুলোতে ধাপে ধাপে নির্বাচন করা হবে।

রোববার দূপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে সার্কিট হাউসে, আসন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের নির্বাচন ও ইভিএম ব্যবহার নিয়ে সিলেট অঞ্চলের আঞ্চলিক নির্বাচন অফিসার ও জেলা নির্বাচন অফিসারদের সাথে মতবিনিময় শেষে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি আরও বলেন সিলেট অঞ্চলে এভিএম ব্যবহার কম হয়েছে। আগামী ইউনিয়ন পরিষদ সহ অন্যান্য স্থানীয় নির্বাচনে কিছু কিছু স্থানে এভিএম মেশিন ব্যবহারে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, প্রজেক্ট ডাইরেক্টর স্মার্ট আইডি কার্ডের বিগেডিয়ার জেনারেল আবুল হাসেম ফজলুল কাদের, সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ জেলার নির্বাচন কর্মকর্তা সহ অন্যন্যরা।
এর আগে প্রধান নির্বাচন কমিশনার জেলা প্রশাসন ও জেলা পুলিশের সাথে মতবিনিময় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন